• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

মানবিক ডাক্তার হয়ে সমাজ সেবায় নিজেকে নিবেদিত করতে হবে


নিজস্ব প্রতিবেদক জুন ১০, ২০২৪, ০৩:৫৩ পিএম
মানবিক ডাক্তার হয়ে সমাজ সেবায় নিজেকে নিবেদিত করতে হবে

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাক্তিগত চিকিৎসক, বিশিস্ট চিকিৎসা বিজ্ঞানী জাতীয় অধ্যাপক ডাক্তার নুরুল ইসলামের প্রতিষ্ঠিত বেসরকারি মেডিক্যাল কলেজ Institute of Applied Health Science (IAHS) এর MBBS COURSE এ ২০২৩-২০২৪ খ্রি. শিক্ষাবর্ষের নবীন বরণ অনুষ্ঠান অদ্য সোমবার (১০ জুন) সকাল ৯.৩০ মিনিটে, এনেক্স ভবনের চতুর্থ তলায় হল রুমে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র গ্রন্থ আল কোরান, ভগবত গীতা, ত্রিপিটক থেকে পাঠ করা হয় এবং দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় ও আইএএইচএস এর রূপকার জাতীয় অধ্যাপক ডাক্তার নুরুল ইসলামের স্মৃতিতে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

উক্ত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইএএইচএস এর গভর্নিং বডির সম্মানিত চেয়ারম্যান জনাব আহমেদ ইফতেখারুল ইসলাম, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ প্রফেসর ডাক্তার এ এম এম এহতেশামুল হক, বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ডাক্তার শেখ মাহশীদ নূর, সম্মানিত সদস্য গভর্নিং বডি আইএএইচএস, প্রফেসর ডাক্তার বদিউল আলম, একাডেমিক কোঅরডিনেটর আইএএইচএস, বিভাগীয় প্রধান সার্জারি আইএএইচএস, প্রফেসর ডাক্তার রমা বড়ুয়া, বিভাগীয় প্রধান এনাটমি বিভাগ আইএএইচএস, প্রফেসর ডাক্তার সাবিনা ইয়াসমি্ বিভাগীয় প্রধান ফিজিওলজি বিভাগ আইএএইচএস এবং প্রফেসর ডাক্তার নাসরিন চৌধুরী, বিভাগীয় প্রধান বায়োকেমিস্ট্রি আইএএইচএস ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ , অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকগণ, ছাত্র-ছাত্রী, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীগণ। 

নবীন বরণ অনুষ্ঠানে সম্মানিত অধ্যাপক মহোদয়গণ নবীনদের উদ্দেশে মেডিক্যাল কারিকুলামের বিশাল পরিধিনিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন এবং উপস্থিত অভিভাবকবৃন্দদের সন্তানের প্রতি সচেতনতামূলক আচরণের পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরনের পাশাপাশি সকল শিক্ষার্থী ও সম্মানিত শিক্ষক মণ্ডলীর মাঝে পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। এছাড়াও নবীন-প্রবীণ দেশী বিদেশী শিক্ষার্থীগণ উল্লেখ্য যে,  অভিভাবকদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন সঞ্জীব ভট্টাচার্য ও মিসেস আবেদীন।

উক্ত নবীন বরণ অনুষ্ঠানে তাঁদের অনুভুতির কথা বাংলা ও ইংরেজি ভাষায় ব্যক্ত করেন। সবশেষ সভাপতি মহোদয় সবাইকে ধন্যবাদ ও আইএএইচ এ আবারও আমন্ত্রণ জানিয়ে মনোজ্ঞ নবীন বরণ অনষ্ঠানের সমাপ্তি ঘোষোণা করেন।

এসআই

Wordbridge School
Link copied!