• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪০ লাখ ৪৯ হাজার


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১২, ২০২১, ১১:৪৬ এএম
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪০ লাখ ৪৯ হাজার

ছবি: ইন্টারনেট

ঢাকা : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৭৫৬ জন। 

সোমবার (১২ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লাখ ৪৯ হাজার ০৭১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ১৫ লাখ ৮৪ হাজার ২১৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন আর মারা গেছেন ৬ লাখ ২২ হাজার ৮৪৫ জন। আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। 

দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮৭ লাখ ৩৯ হাজার ০৭ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৭ হাজার ৯২ জনের। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯০ লাখ ৯৪০ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৫৪৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে গত ২৪ ঘন্টায় ২৩০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪১৯ জনে।এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।এর আগে গত শুক্রবার (৯ জুলাই) ২১২ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!