• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গাজায় ৭ ত্রাণকর্মী হত্যায় ইসরাইলের দুই সেনা কর্মকর্তা বরখাস্ত  


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ৬, ২০২৪, ০৪:০৬ পিএম
গাজায় ৭ ত্রাণকর্মী হত্যায় ইসরাইলের দুই সেনা কর্মকর্তা বরখাস্ত  

ঢাকা: গাজায় বিমান হামলায় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের (ডব্লিউসিকে) সাত ত্রাণকর্মী নিহত হওয়ার ঘটনায় দুই কর্মকর্তাকে বরখাস্ত করেছে ইসরায়েল। ঘটনার তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে কার্যপদ্ধতি লঙ্ঘনের গুরুতর প্রমাণ পাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী।

ইসরায়েল জানায়, তারা কর্নেল পদের এক ব্রিগেড-প্রধান ও একজন ব্রিগেড ফায়ার সহকারী অফিসারকে বরখাস্ত করেছে। এ ছাড়া তারা সাউদার্ন কমান্ডের প্রধান জেনারেলসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে তিরস্কার করেছেন। খবর বিবিসি

শুক্রবার এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ত্রাণ সরবরাহকারীদের গাড়িতে হামলা একটি গুরুতর ভুল। ভুল শনাক্তকরণ, সিদ্ধান্ত গ্রহণে ত্রুটি এবং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরের পরিপন্থী আক্রমণের মতো গুরুতর ব্যর্থতা এর জন্য দায়ী।

এর আগে গত বৃহস্পতিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক ফোনালাপে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, গাজার বেসামরিক নাগরিক ও ত্রাণ সহায়তাকর্মীদের হত্যা বন্ধ না হলে হামাসবিরোধী লড়াইয়ে ইসরায়েলকে আর সহায়তা দেবে না তার দেশ।  

গত সোমবার গাজায় ত্রাণসহায়তা সংস্থা ডব্লিউসিকে গাড়িবহরের ওপর বিমান হামলা চালায় ইসরায়েলি সেনাবাহিনী। এতে সাত ত্রাণকর্মীর মৃত্যু হয়। 

আইএ

Wordbridge School
Link copied!