• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

গোলান মালভূমিতে ইসরাইলের ঘাঁটিতে ড্রোন হামলা


আন্তর্জাতিক ডেস্ক জুন ১১, ২০২৪, ০৭:৩১ পিএম
গোলান মালভূমিতে ইসরাইলের ঘাঁটিতে ড্রোন হামলা

ঢাকা: ইসরাইলের দখলকৃত গোলান মালভূমি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে ইরান-সমর্থিত ইরাকি মিলিশিয়া গ্রুপ দ্য ইসলামিক রেসিস্ট্যান্স অব ইরাক। মঙ্গলবার সংগঠনটি এই হামলার কথা ঘোষণা করেছে। খবর ইরনার।

ফিলিস্তিনে নিরীহ মানুষের ওপর ইসরাইলি আগ্রাসনের জবাব হিসেবে গোলান মালভূমিতে অবস্থিত দেশটির সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে বলে জানায় দ্য ইসলামিক রেসিস্ট্যান্স অব ইরাক।

ইরানি সংবাদমাধ্যম প্রেস টিভি জানিয়েছে, ইরানে তৈরি কামিকাজে ড্রোনের মাধ্যমে গোলান মালভূমিতে এই হামলা চালানো হয়েছে। তবে এই হামলায় কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

তবে গোলান মালভূমি এবং এইলাতের উদ্দেশে ইসলামিক রেসিস্ট্যান্সের ছোঁড়া ড্রোনগুলো ইসরাইলি যুদ্ধবিমান ভূপাতিত করেছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। ইসরাইলি ডিফেন্স ফোর্সের (আইডিএফ) বরাত দিয়ে তারা জানায়, ইসরাইলি এয়ারস্পেসে ঢোকার আগেই ড্রোনগুলোকে ধ্বংস করে দেওয়া হয়।

প্রসঙ্গত, ১৯৬৭ সাল থেকে দক্ষিণ-পশ্চিম সিরিয়ার গোলান মালভূমি অঞ্চলটি ইসরাইলি সেনাদের দখলে রয়েছে।

গত ৭ অক্টোবর ইসরাইলের অভ্যন্তর হামাসের হামলার পর প্রতিশোধপরায়ণ হয়ে গাজায় নির্বিচারে মানুষ হত্যা করছে ইসরাইল। এতে ক্ষুদ্ধ হয়ে লেবাননের হিজবুল্লাহ, ইয়েমেনের হুথি বিদ্রোহীরাসহ মধ্যপ্রাচ্যের বেশকিছু সশস্ত্র সংগঠন ইসরাইলের ভূখণ্ড লক্ষ্য করে হামলা চালিয়েছে। এবার সে তালিকায় যোগ দিয়েছে ইরাকের ইসলামিক রেসিস্ট্যান্সও।

আইএ

Wordbridge School
Link copied!