অপারেশন ‘অ্যাসল্ট-১৬’; ৪ জঙ্গি নিহত, উদ্ধার ২০

  • চট্টগ্রাম প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৬, ২০১৭, ১০:৪০ এএম
অপারেশন ‘অ্যাসল্ট-১৬’; ৪ জঙ্গি নিহত, উদ্ধার ২০

‘ছায়ানীড়’-এ অভিযানে সোয়াত টিম

চট্টগ্রাম: জেলার সীতাকুণ্ড পৌরসভার চৌধুরীপাড়ায় জঙ্গি বিরোধী অভিযান অপরেশন ‘অ্যাসল্ট-১৬’ চলাকালে আটকাপড়া ২০জনকে নিরাপদেই উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় ৪ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

অভিযান শুরুর প্রায় ২০ ঘণ্টা পর বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল পৌনে ১০টা পর্যন্ত পর্যায়ক্রমে ‘ছায়ানীড়’ নামক ওই বাড়িতে আটকাপড়া অপর ২০ বাসিন্দাকে উদ্ধার করা হয়।

বুধবার বিকেল সাড়ে ৩টায় পৌর এলাকার প্রেমতলার 'ছায়ানীড়' নামক ওই বাড়িতে জঙ্গি বিরোধী অভিযান শুরু করে চট্টগ্রাম জেলা ও বিভাগীয় পুলিশ। পরে রাতে ঢাকা থেকে পুলিশের সোয়াত টিমের সদস্যরা যোগ দেয়। 

রাতভর ঘিরে রাখার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে দোতলা ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন বলেন, ভোরে পুলিশ সদস্যরা ছাদ হয়ে বাড়ির ভেতরে প্রবেশ করতে যায়। এ সময় এক নারীসহ দুই বা তিনজন চিলেকোঠার সামনে এসে দাঁড়িয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটায়। তাদের নাড়িভুড়ি ও শরীরের কিছু অংশ ছড়িয়ে-ছিটিয়ে গেছে।

বিস্ফোরণে চিলেকোঠা উড়ে গেছে জানিয়ে ছানোয়ার বলেন, এই অবস্থায় তারা পিছু হটে কিছুটা দূরে সরে এসেছেন। নতুন ‘স্ট্র্যাটেজিতে’ আবার বাড়িতে প্রবেশের চেষ্টা চলছে।

এই বিস্ফোরণের পর আহত দুই পুলিশ সদস্যকেও অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখা গেছে।

সকাল সাড়ে ৬টা থেকে বাড়িটিতে অভিযান শুরু করে পুলিশ। এ সময় সাত থেকে আট মিনিট ধরে গুলির পাশাপাশি সাত-আটটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। একের পর এক প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা।

এই অভিযানে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যদের সঙ্গে স্থানীয় পুলিশ ও র‌্যাব সদস্যরা রয়েছেন। আছেন বোমা নিস্ক্রিয়কারী দলের সদস্য ও ফায়ার সার্ভিস কর্মীরা।

বেলা সোয়া ১০টায় শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এবং ৪টি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

দুই ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, গোলাগুলি চলছে
দুই ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, শিশুসহ দম্পতি আটক
জঙ্গিদের গুলিতে ২ সোয়াত সদস্য আহত
সীতাকুণ্ডে বিশেষ অভিযানে ৩ ‘জঙ্গি’ নিহত
‘দরজা লাগিয়ে ভিতরে ছিলাম কিছু বলতে পরবো না’

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Link copied!