বেতন নেই, তাই অটোরিকশা চালান শিক্ষক জালাল উদ্দিন

  • বগুড়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৮, ২০১৮, ০৭:৪৮ পিএম
বেতন নেই, তাই অটোরিকশা চালান শিক্ষক জালাল উদ্দিন

বগুড়া : মাদ্রাসায় চাকরি করেন, কিন্তু প্রতিষ্ঠান এখনো এমপিওভুক্ত হয়নি। তাই সংসার চালানোর তাগিদে ব্যাটারিচালিত অটোরিকশা চালান মো. জালাল উদ্দিন।

মো. জালাল উদ্দিন বগুড়া জেলার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের বনমরিচা গ্রামের শাহজাহান আলীর ছেলে। ফাজিল পাশ করে অনেক স্বপ্ন বুকে নিয়ে ২০০১ সালের জুন মাসে উপজেলার সুঘাট ইউনিয়নের কল্যাণী বালিকা দাখিল মাদ্রাসায় এবতেদয়ী প্রধান পদে চাকরিতে যোগ দেন। স্বপ্ন ছিল সেই চাকরিতেই তার ভবিষ্যত স্বচ্ছলতা আসবে। কিন্তু দেড় যুগেও প্রতিষ্ঠান এমপিওভুক্ত না হওয়ায় সে স্বপ্ন আলোর মুখ দেখেনি। তাই প্রতিষ্ঠানে পড়ানোর পাশাপাশি ব্যাটারিচালিত অটোরিকশাই চালাতে হয় তাকে।

জালাল উদ্দিন জানান, ‘সংসারে স্ত্রী ছাড়াও দুই মেয়ে রয়েছে। এক মেয়ে সুমাইয়া নবম শ্রেণির ছাত্রী আরেক মেয়ে সামিয়া প্রথম শ্রেণিতে পড়ে। বেতন নেই তাই বাধ্য হয়ে অটোরিকশা ভাড়া নিয়ে চালাই।’

কল্যাণী বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুর রাজ্জাক জানান, মাদ্রাসাটি ১৯৯৮ সালে ১ একর ৩ শতক জায়গার ওপর প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালে এটি একাডেমিক স্বীকৃতিও পায়। এতে ১৭ জন শিক্ষক কর্মচারী কর্মরত আছে। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর শিক্ষার্থীরা পাবলিক পরীক্ষায় অংশ নিয়ে পাশও করছে। তারপরও দীর্ঘদিনেও এমপিওভুক্ত না হওয়ায় জীবন বাঁচানোর তাগিদে শিক্ষকরা শিক্ষকতার পাশাপাশি অন্য পেশা বেছে নিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!