তৈরির এক যুগেও যে শহীদ মিনারে ফুল দেয়নি কেউ

  • ঝিনাইদহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৯, ০৫:৪২ পিএম
তৈরির এক যুগেও যে শহীদ মিনারে ফুল দেয়নি কেউ

ছবি : সোনালীনিউজ

ঝিনাইদহ : আর মাত্র কয়েক ঘণ্টা। রাত ১২.০১ মিনিটে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতি শ্রদ্ধার সঙ্গে ফুল দিবে শহীদ দেবীতে। কিন্তু নির্মম পরিহাস ঝিনাইদহের কালীগঞ্জের প্রায় সব শহীদ মিনার ধুয়ে-মুছে পরিপাটি করা হলেও অযত্নে আর অবহেলায় পড়ে আছে উপজেলা পরিষদের সামনে শিশুপার্কটির মধ্যে তৈরি শহীদ মিনারটি। প্রায় এক যুগ এভাবেই পড়ে আছে শহীদ মিনারটি। তৈরির পর থেকে কেউ কোনোদিন এ শহীদ মিনারে ফুল দেয়নি।

উপজেলার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এই শহীদ মিনারটির সামনে দিয়ে চলাচল করলেও এই শহীদ মিনারটি পড়ে আছে একদমই অযত্নে। ঘাস-লতাপাতা আর অর্ধেক মাটিতে ভরা। এমনকি শহীদ মিনারটি রং করাও হয়নি কখনো।খোঁজ নিয়ে জানা গেছে, কালীগঞ্জ উপজেলা পরিষদের শিশুপার্কের মধ্যে প্রায় এক যুগ আগে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে ও তাদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারটি নির্মিত হয়। নির্মাণের পর থেকেই শহীদ মিনারটি অযত্নে আর অবহেলায় পড়ে আছে।

প্রশাসনের একেবারে ঘরের মধ্যে নির্মিত এই শহীদ মিনারটি লতাপাতা আর ঘাসে ভরে গেছে। এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা জানান, উপজেলা পরিষদের মধ্যে আরেকটি বড় শহীদ মিনার তৈরি করার সিদ্ধান্ত হয়েছে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে এই শহীদ মিনারটি কী করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!