বিক্রির উদ্দেশ্যে ৩ মাসের শিশু অপহরণ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৩:৪৫ পিএম
বিক্রির উদ্দেশ্যে ৩ মাসের শিশু অপহরণ

ঢাকা:  বিক্রি করার উদ্দেশ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকা থেকে একটি তিন মাসের শিশুকে অপহরণ করে পারভীন আক্তার।

সিসি ফুটেজ দেখে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। অপহৃত শিশুকে উদ্ধার করে গণমাধ্যমের সামনে তার মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়।

শুক্রবার (১০ মার্চ) কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব ১০ এর অধিনায়ক ফরিদ উদ্দীন একথা বলেন।

তিন বলেন, পূর্ব পরিচয়ের মাধ্যমে বাসায় যাতায়াত করতো অপহরণকারী মহিলা। তার টার্গেট ছিলো এই বাচ্চাটিকে অপহরণ করে বিক্রি করা। তার বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, তিনি একজন প্রফেশনাল বাচ্চা অপহরণকারী।

বিভিন্ন এলাকায় সে ঘুরে দেখেন কোথায় নতুন বাচ্চা জন্ম নিয়েছে। ঐ বাসার পাশে বা আত্মীয়ের বাসার পাশে বাসা ভাড়া নেন। সেখানে সক্ষতা গড়ে তুলেন। এরপর ফাঁক বুঝে বাচ্চাকে নিয়ে পালিয়ে যান।

তিনি আরো বলেন, অপহরণকারীর মোবাইলে তিনটি নাম্বার পাওয়া গেছে। এদের খোঁজ করা হচ্ছে। তাদের পেলে আরো কোনো তথ্য পাওয়া যেতে পারে। তাই যারা এই অপহরণকারীর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনার কার্যক্রম চলছে।

এদিকে অপহরণের স্বীকার শিশুটির মা বলেন, ‘আমার নানীর বাসায় এই মহিলা ভাড়া থাকতেন। এভাবেই তার সঙ্গে পরিচয়। পরিচয় হয়েছে মাত্র ১০-১১ দিন ধরে। তিনি এর মধ্যেই আমাদের সঙ্গে সক্ষতা গড়ে তোলে। আমার বাচ্চাকে নিয়ে ঘুরে বেড়াতেন। আদর করতেন। আমি বুঝতেও পারিনি সে আমার বাচ্চাকে নিয়ে পালাবে।’

তিনি আরো বলেন, ‘আমি বাচ্চাকে রেখে রান্না করছিলাম। সে আমার বাসায় আসে। কখন যে বাচ্চাকে নিয়ে বেরিয়ে যায় আমি দেখিনি। আমি বাসায় ঢুকতে দেখিনি। এরপর থানায় আমরা জিডি করি। সবশেষ র‌্যাবকে জানাই। র‌্যাব আমার বাচ্চাকে উদ্ধার করে দিয়েছে।’

সোনালীনিউজ/এআর

Link copied!