• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধান বিচারপতির শেষ বিচারিক কর্মদিবস আজ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩১, ২০২৩, ১১:৪৪ এএম
প্রধান বিচারপতির শেষ বিচারিক কর্মদিবস আজ

ঢাকা : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ বিচারিক জীবনের শেষ কর্মদিবস পালন করবেন। আগামী ২৫ সেপ্টেম্বর প্রধান বিচারপতি অবসরে যাবেন। তবে, এই সময়ে সুপ্রিম কোর্টের অবকাশ (৩ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) থাকবে। সে হিসেবে আজ ৩১ আগস্ট তার বিচারিক জীবনের শেষ কর্মদিবস।

২০২১ সালের ৩০ ডিসেম্বর দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। পরদিন ৩১ ডিসেম্বর বঙ্গভবনে প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে শপথ বাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, আজ সকাল সাড়ে ১০টায় আপিল বিভাগের ১ নম্বর এজলাসকক্ষে প্রধান বিচারপতিকে বিদায়ী সংবর্ধনা দেবে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

১৯৫৬ সালের ২৬ সেপ্টেম্বর কুষ্টিয়ার খোকসায় জন্মগ্রহণ করেন হাসান ফয়েজ সিদ্দিকী। ১৯৮১ সালের আগস্টে তিনি ঢাকা জেলা ও দায়রা আদালতে আইন পেশা শুরু করেন। ১৯৮৩ সালের ৪ সেপ্টেম্বর হাইকোর্টে এবং ১৯৯৯ সালের ২৭ মে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন তিনি। ২০০৯ সালে তিনি হাইকোর্টে স্থায়ী বিচারক হিসেবে নিয়োগ পান।

হাসান ফয়েজ সিদ্দিকী স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খুলনা সিটি করপোরেশন, কুষ্টিয়া পৌরসভা, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন কোম্পানির আইন উপদেষ্টা ছিলেন। ছিলেন বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলও।

এমটিআই

 

Wordbridge School
Link copied!