• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে শেখ হাসিনাকে নিরাপত্তা দেবে ৪ সহস্রাধিক ফোর্স


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২০, ২০২৩, ১২:২৫ পিএম
সিলেটে শেখ হাসিনাকে নিরাপত্তা দেবে ৪ সহস্রাধিক ফোর্স

ঢাকা : শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার, নগরের আলিয়া মাদ্রাসা ময়দানে জনসভাস্থল এবং মঞ্চসহ সম্ভাব্য সব স্থানে সর্বোচ্চ নিরাপত্তার জন্য সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেট মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশ ছাড়াও বাইরে থেকে পৃথক আরও আড়াইহাজার ফোর্স সংযুক্ত করা হয়েছে।

প্রতিবারের মতো এবারও সিলেট থেকে নির্বচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে বুধবার (২০ ডিসেম্বর) সিলেট আসছেন বঙ্গবন্ধুকন্যা।

তার আগমন ঘিরে সিলেটজুড়ে আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে চলছে উৎসবের আমেজ। আর ভিভিআইপি প্রটোকল নিয়ে অনেকটা নির্ঘুম রাত কাটছে প্রশাসনের।

ইতোমধ্যে শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার, নগরের আলিয়া মাদ্রাসা ময়দানে জনসভাস্থল এবং মঞ্চসহ সম্ভাব্য সব স্থানে সর্বোচ্চ নিরাপত্তার জন্য সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেট মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশ ছাড়াও বাইরে থেকে পৃথক আরও আড়াইহাজার ফোর্স সংযুক্ত করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কোনো স্তর নয়, পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মোতায়েন থাকবে চার হাজার পুলিশ ফোর্স। ময়মনসিংহ রেঞ্জ থেকে আড়াইহাজার পুলিশ ফোর্স যুক্ত করা হয়েছে। এ ছাড়াও পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। যানবাহন চলাচল নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আগমনের পর শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার জিয়ারত শেষে জনসভায় ভাষণ দেবেন। তাই প্রধানমন্ত্রীর গমনাগমনে সাধারণ মানুষ উচ্ছ্বসিত। তবে সবাইকে সুশৃঙ্খলভাবে আইন মেনে চলার অনুরোধ জানান জাকির হোসেন। এর বাইরেও আইনশৃঙ্খলা বাহিনীর সবগুলো ইউনিট এবং স্পেশাল ফোর্স নিরাপত্তায় নিয়োজিত থাকছে।

এমটিআই

Wordbridge School
Link copied!