• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
উপজেলা নির্বাচন

লক্ষ্মীপুরে প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন 


লক্ষ্মীপুর প্রতিনিধি মে ১৫, ২০২৪, ০৭:১৬ পিএম
লক্ষ্মীপুরে প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইমরান খানকে পরিবর্তন করা হয়েছে। তিনি রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তার পরিবর্তে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে। চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন হাওলাদারের (মোটরসাইকেল) অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে। 

মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন। 

নির্বাচন কমিশন সূত্র জানায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ২১ মে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় নিয়োগকৃত সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ইমরান খানকে পরিবর্তন করা হয়েছে। তার পরিবর্তে কমলনগরের ইউএনও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত দিয়েছে। 

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে জেলা রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। একই চিঠির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব, লক্ষ্মীপুর জেলা প্রশাসক, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারসহ ১২টি দপ্তরে দেওয়া হয়েছে। 

রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার জানান, রায়পুরের ইউএনও ইমরান খান লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়নের পূর্ব সম্পর্কীয়। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বী রয়েছেন এমপি নয়নের ভগ্নিপতি ও রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ (আনারস)। এতে উপজেলা পরিষদ নির্বাচনের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ার বিষয়ে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন। এজন্য নির্বাচন কমিশন ব্যবস্থা নিয়েছে। 

আইএ

Wordbridge School
Link copied!