• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তেজগাঁওয়ে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ২৯, ২০১৬, ০৬:২২ পিএম
তেজগাঁওয়ে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ২ লক্ষাধিক টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)-এর ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিভিন্ন সময়ে এ অভিযান চালানো হয়।

সকালে ডিএনসিসি অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে রাজধানীর ফার্মগেট ও গ্রিনরোড এলাকায় ফুটপাত দখলকারী ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় ৫টি রেস্টুরেন্টের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে ৫টি মামলা এবং ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে তেজগাঁও এলাকায় ডিএনসিসি’র ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফুটপাত দখলকারী ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে বেলা ১১ টায় এ অভিযান পরিচালিত হয়। অভিযানে তেজগাঁও তিব্বত রোডে অবস্থিত মাল্টিব্র্যান্ড ওয়ার্কশপের অবৈধ অংশ, প্যাট্রিয়ট গ্রুপের স্টিচওয়েল ডিজাইন লি. এর জেনারেটর ঘরের অংশবিশেষ, ইউনিট্রেড ফ্যাশনস্ লি. এর অবৈধ স্থাপনার অংশবিশেষ এবং একটি রাজনৈতিক দলের নামে স্থাপিত অবৈধ টিনশেড ঘর ভেঙ্গে ফেলা হয়। বুধবারও (২৮ ডিসেম্বর) একই এলাকায় আরও ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

একই নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে বনানী ৫৩ নম্বর রোডে অভিযান চালিয়ে ৩টি রেস্টুরেন্ট এবং ২টি হার্ডওয়ার দোকানকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেন।

রেস্টুরেন্ট ৩টির বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে অস্বাস্থ্যকর রান্নাঘর এবং পঁচা খাবার রাখার দায়ে ৩টি মামলা করা হয়।

এছাড়া স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন)আইন ২০০৯ এর অধীনে ২ টি হার্ডওয়ার দোকানের বিরুদ্ধে ২টি মামলা করা হয়। পাশাপাশি ৩০টির বেশি দোকানকে সতর্ক করা হয়  এবং ফুটপাতের উপর বিদ্যমান এদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!