• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

মন্ত্রিসভার আকার বাড়তে পারে, ইঙ্গিত দিলেন ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদক  ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:০৫ পিএম
মন্ত্রিসভার আকার বাড়তে পারে, ইঙ্গিত দিলেন ওবায়দুল কাদের

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার আকার বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মন্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ ইঙ্গিত দেন তিনি।

মন্ত্রিসভার পরিধি বাড়ার বিষয়ে কথা শোনা যাচ্ছে- এমন বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এটা প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে এখানে সময় মতো কিছু জায়গায় যেমন শ্রম মন্ত্রণালয় ও সংস্কৃতি মন্ত্রণালয়, এগুলোতে কোনো না কোনো সময় মন্ত্রী আসবেন।’

ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমার মনে হয় সংরক্ষিত মহিলা আসনগুলো আসার পরে, মন্ত্রী আসতে পারে। সেই হিসেবে এরপরে চিন্তা-ভাবনা। প্রধানমন্ত্রীর এখতিয়ারে, তিনি এটা করবেন।’

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি, স্বতন্ত্ররা ৬২টি এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয়ী হয়েছে।

এরপর গত ১১ জানুয়ারি গঠিত হয় নতুন মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্য ৩৭ জন। নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন। এখনো শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী নেই। এ দুই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী রয়েছেন।

এমএস

Wordbridge School
Link copied!