• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসির সঙ্গে আরও যারা মারা গেলেন


মে ২০, ২০২৪, ১২:৫৯ পিএম
হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসির সঙ্গে আরও যারা মারা গেলেন

আজারবাইজানের সঙ্গে ইরানের যৌথ উদ্যোগে বাঁধ প্রকল্পের উদ্বোধন করছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এই অনুষ্ঠান থেকে ফেরার পথে তার হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে। ছবি : এএফপি

ঢাকা : ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পাহাড়ি এলাকার দিজমার বনে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্টসহ শীর্ষস্থানীয় একাধিক রাজনৈতিক নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ নিহত কর্মকর্তারা হলেন- পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমতি, একই প্রদেশের ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলী আল-ই হাশেম, প্রেসিডেন্ট গার্ড প্রধান মাহদি মুসাভি। এছাড়াও নিহতদের মধ্যে আছেন হেলিকপ্টারের পাইলট, সহ-পাইলটসহ দুইজন ক্রু।

রোববার (১৯ মে) প্রেসিডেন্ট রাইসি আজারবাইজানের সাথে ইরানের সীমান্ত থেকে ফিরছিলেন।  রাইসি সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধ প্রকল্পের উদ্বোধন করেছিলেন।

প্রেসিডেন্ট রাইসি এবং তার সঙ্গীরা আজারবাইজানের প্রেসিডেন্টর সঙ্গে বৈঠক শেষে ফেরার সময় ওই দুর্ঘটনাটি ঘটে। যে এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধারকারী দল এখনো কাজ করছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা জানায়, এই অঞ্চলটি  বন ও সবুজ গাছপালায় ছেয়ে থাকার কারণে উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে। ভারী বৃষ্টিপাত এবং বাতাসের সাথে কুয়াশার কারণে উদ্ধার তৎপরতায় বিঘ্ন ঘটছে।

এমটিআই

Wordbridge School
Link copied!