• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

উপজেলা চেয়ারম্যান হলেন বিএনপির বহিষ্কৃত যে নেতারা 


নিজস্ব প্রতিনিধি মে ৯, ২০২৪, ০৩:২৯ পিএম
উপজেলা চেয়ারম্যান হলেন বিএনপির বহিষ্কৃত যে নেতারা 

ঢাকা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট হয়ে গেলো বুধবার (৮ মে)। জাতীয় নির্বাচনসহ অন্যান্য নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করেছে বিএনপি।

কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির অনেক নেতাই এ নির্বাচনে অংশ নিয়েছিলেন। ফলে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। এখন তাদের মধ্যে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অনেকে।

জানা গেছে, ১৩৯টি উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত অন্তত সাতজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে বান্দরবান সদর উপজেলায় বিজয়ী হয়েছেন আব্দুল কুদ্দুছ।  

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির আরেক বহিষ্কৃত নেতা আমিনুল ইসলাম বাদশা।  

চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলা পরিষদ নির্বাচনের দুটিতেই বেসরকারিভাবে জয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতারা। গোমস্তাপুরে আশরাফ হোসেন আলিম ও ভোলাহাটে চেয়ারম্যান হয়েছেন আনোয়ার হোসেন। আশরাফ হোসেন গোমস্তাপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য। আর আনোয়ার হোসেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক।  

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বিএনপি নেতা মোহাম্মদ আবদুল হামিদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য।

গাজীপুর সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা বিএনপির বহিষ্কৃত সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন।  

সিলেটের বিশ্বনাথ উপজেলায় সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি যুক্তরাজ্যপ্রবাসী মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী বিজয়ী হয়েছেন।  

আইএ

Wordbridge School
Link copied!