• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

১০ টাকার চাল নিয়ে হরিলুট : খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৬, ১০:৫২ পিএম
১০ টাকার চাল নিয়ে হরিলুট : খালেদা জিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৭ সেপ্টেম্বর ‘খাদ্যবান্ধব’ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। হতদরিদ্র পরিবারগুলো মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর এই পাঁচ মাস ১০ টাকা কেজি দরে মাসে ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।

এই চাল কালোবাজারি থেকে শুরু করে বিতরণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ক্ষমতাসীন দলের স্বচ্ছল নেতারাও হতদরিদ্র হিসেবে নিজেদের নাম তালিকায় উঠিয়ে চাল নিচ্ছেন বলে গণমাধ‌্যমে খবর এসেছে। আর এসব খবরের প্রতিক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেছেন, ‘হতদরিদ্রদের নামে বরাদ্দ করা ১০টাকা কেজি দরের চাল সারা দেশে আওয়ামী লীগের সচ্ছল লোকেরা লুটেপুটে খাওয়ার সংবাদে আমরা লজ্জিত ও স্তম্ভিত’।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এক টুইটার বার্তায় তিনি এ অভিযোগ করেন।

খালেদা বলেন, হতদরিদ্রদের নামে বরাদ্দ করা ১০ টাকা কেজি দরের চাল সারাদেশে আওয়ামী লীগের স্বচ্ছল লোকেরা লুটেপুটে খাওয়ার সংবাদে আমরা লজ্জিত ও স্তম্ভিত।

সাবেক প্রধানমন্ত্রী বলেন, নিজে প্রধানমন্ত্রী থাকার সময় হতদরিদ্রের জন্য বিনামূল্যে খয়রাতি সাহায্যের পাশপাপাশি কম দামে চাল খোলা বাজারে বিক্রি বা ওএমএস চালু করেছি। তিনি বলেন, এখন শুধু কার্ডধারীদের জন্য ১০ টাকা কেজিতে চাল দেওয়ার নিয়ম করে সেই কার্ড শাসক দলের স্বচ্ছল লোকদের হাতে তুলে দেয়া হয়েছে। এতে চলেছে হরিলুট। গরিবরা বঞ্চিত হচ্ছে। তাদের মুখের গ্রাস এভাবে কেড়ে নিয়ে লুটে খাওয়ার সুবিধা বিনাভোটের সরকার করে দিয়েছে। আমরা এর নিন্দা জানাই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!