• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যাচ মিসের মহড়ায় স্বস্তিতে কিউইরা


ক্রীড়া ডেস্ক মার্চ ২৩, ২০২১, ০২:৩২ পিএম
ক্যাচ মিসের মহড়ায় স্বস্তিতে কিউইরা

ঢাকা : ক্রিকেটে বেশ পরিচিত কথা বলো, ক্যাচ ম্যাচ জেতায়। বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম সেই জয়ের সম্ভাবনা হাতে ধরে ফেলে দিচ্ছেন, অন্যরা কখনও ধরতেও পারছেন না। জয়ের সম্ভাবনাও ঠিক নয়, সিরিজে টিকে থাকার সম্ভাবনা বলা চলে। এমন মহড়ায় বেশ স্বস্তিতে প্রথম ওয়ানডের পর আর দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের পথে এগোচ্ছে নিউজিল্যান্ড।

প্রথম পাওয়ার প্লের মধ্যেই নিউজিল্যান্ডকে বেশ ভড়কে দিয়েছিলো বাংলাদেশের বোলাররা। পঞ্চম ওভারের শেষ বলে ফিরতিও ক্যাচে ওপেনার মার্টিন গাপটিলকে ফেরানো, নবম ওভারে তরুণ বোলার মাহেদি হাসানের বলে ওপেনার হেনরি নকোলসের বেল উড়ে যাওয়া কিংবা ১১তম ওভারে একইভাবে উইল ইয়ংয়ের বেল উডানো- সবই ছিলো বাংলাদেশের পক্ষে। এর পর থেকেই যেন থিতু হতে শুরু করে স্বাগতিক কিউইরা।

চতুর্থ উইকেট জুটিতে ডেভন কনওয়ে এবং অধিনায়ক টম ল্যাথামের ১১৩ রানের জুটি গড়ে উঠেছিলো মাত্র ১৪৩ বলে। কনওয়েকে রান আউট করে ফেরানোর পর বেশ কিছু সুযোগ এসেছিলো বাংলাদেশের কাছে। ৩৬তম ওভারে তাসকিন আহমেদের প্রথম বলে ব্যাট ছুঁইয়ে দিয়েছিলেন জেমস নিশাম। কিন্তু সোজা সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি উইকেটরক্ষক মুশফিক। দুইটি বল পরেই কাভার অঞ্চলে ক্যাচের সুযোগ ছিলো, কিন্তু মিঠুনের আঙুল ছুঁইয়ে সেই বল দূরে সরে যায়।

এমনকি ৩৭তম ওভারে নিজের তৃতীয় বলেই ফিরতি ক্যাচ নেয়ার সম্ভাবনা তৈরি করেছিলেন মাহেদি। অর্ধশত রান করে থিতু হওয়া কিউই অধিনায়ক ল্যাথামকে আউট করতে পারলেও কিছুটা এগিয়ে থাকতে পারতো তারা। কিন্তু এমন সুযোগ কাজে লাগাতে পারলেন না টাইগাররা। ফলাফল- নিশাম ৩৮তম ওভারে তাসকিনের বল থেকে ১৮ রান নিয়ে দলীয় ২০০ রানে পৌঁছে দেন কিউইদের, সঙ্গে নিজেও থিতু হন।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিউইদের প্রয়োজন মাত্র ৩৪ রান, হাতে আছে ছয় উইকেট এবং ২৯ বল। তাই ক্যাচ ছাড়লে ম্যাচও যে হাতছাড়া হয়ে যায়, সেই খেসারত বাংলাদেশকে সিরিজ হেরেই দিতে হতে পারে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!