• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বড় লক্ষ্যে নামা জিম্বাবুয়ের ওপর তাসকিনের আঘাত 


ক্রীড়া ডেস্ক: জুলাই ১০, ২০২১, ০৬:১৫ পিএম
বড় লক্ষ্যে নামা জিম্বাবুয়ের ওপর তাসকিনের আঘাত 

ঢাকা: ৩৬১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় সেশনের খেলা শুরু করে বাংলাদেশ। ১ উইকেটে ২৮৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।  এতে জিম্বাবুয়েকে ৪৭৭ রানের লক্ষ্য দিল মুমিনুল হকের দল। হারারে টেস্ট জিততে জিম্বাবুয়ের হাতে রয়েছে প্রায় চার সেশনের বেশি সময়। এদিকে এত বড় লক্ষ্যে খেলতে নামা জিম্বাবুয়ে ১৫ রানের মাথায়ই তাদের উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায়। শুম্বাকে বিদায় করেন তাসকিন আহমেদ। 

এর আগে ১১৫ রানে অপরাজিত ছিলেন সাদমান। অন্য প্রান্তে ১১৭ রানে অপরাজিত ছিলেন নাজমুল। ৪৩ রান করে আউট হন সাইফ হাসান।

দ্বিতীয় ইনিংসে ৪৫ রানে ওপেনিং জুটি অবিচ্ছিন্ন রেখে তৃতীয় দিন শেষ করেছিলেন সাইফ ও সাদমান।  সেটি শিগগিরই পেরিয়েছে ফিফটি। তবে সেটি আরও বড় করা যায়নি সাইফ ৪৩ রানে  রিচার্ড এনগারাভার বলে ডিওন মায়ার্সের দুর্দান্ত ক্যাচ হলে। মাত্র ৭ রানের জন্য টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি মিস করলেন সাইফ। অফ স্টাম্পের বাইরের বল তাড়া করছিলেন, শেষ পর্যন্ত বিপদ ডেকে এনেছে সেটিই।

সাইফের ইনিংসটি ৬টি বাউন্ডারিতে সাজানো। প্রথম ইনিংসে শূন্যতে ফিরলেও এবার কিছু রান পেয়েছেন, তবে ফিফটির আগেই থেমে যাওয়াটা তাঁর আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে পারবে কিনা, প্রশ্ন সেটিই। তামিমের অনুপস্থিতিতে সুযোগটা সেভাবে কাজে লাগাতে পারলেন না সাইফ।

শেষ চার ইনিংসে দুইবার ৮০ পেরিয়েও তাই বাংলাদেশের ওপেনিং জুটি থেমেছে সেঞ্চুরির আগেই। শেষ শ্রীলঙ্কা সফরে পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংসে সাইফ ও তামিম ইকবালের জুটি ছিল ৯৮ রানের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!