• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
আইরিশদের বাংলাওয়াশ

ইতিহাস গড়ে সিরিজ জিতল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক মার্চ ২৩, ২০২৩, ০৬:২১ পিএম
ইতিহাস গড়ে সিরিজ জিতল বাংলাদেশ

ঢাকা: সহজ টার্গেটে লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনারের ব্যাটে ৭ ওভারের আগেই দলীয় অর্ধশতক পূর্ণ করে বাংলাদেশ। এমন উড়ন্ত সূচনায় দলকে সামনে থেকে নেতৃত্ব দেন তামিম ইকবাল ও লিটন দাস। অবিছিন্ন থেকে ১০ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। তামিম ইকবাল ৪১ বলে ৪১ ও লিটন দাস ৩৮ বলে ৫০ রান করে বাংলাদেশ। এই জয়ে ২-০ জয় পায় বাংলাদেশ।

এটাই প্রথম কোন দলের সাথে ১০ উইকেট জয় পেল বাংলাদেশ। 

এর আগে বৃহস্পতিবার (২৩ মার্চ) ভাগ্যের চাকা বদলের জন্যই বার্লবির্নি টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সেটাই যেন কাল হয়েছে আইরিশ অধিনায়কের জন্য! এদিন সিলেটে রীতিমতো আগুন ঝরিয়েছেন হাসান-তাসকিনরা। তাদের আগুনে পুড়ে রীতিমতো ছাড়খার আইরিশ ব্যাটাররা!

স্রেফ ১০১ রানে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড। হাসান পূরণ করেন নিজের ৫ উইকেট। ৮.১ ওভারে এক মেডেনসহ ৩২ রান খরচ করেছেন ২৩ বছর বয়সী পেসার।

ক্যারিয়ারের অষ্টম ম্যাচে প্রথমবার ৫ উইকেট পেলেন হাসান। ওয়ানডেতে ৫ উইকেট নেওয়া বাংলাদেশের নবম পেসার তিনি। সবশেষ গত বছরের ২৩ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেট পেয়েছিলেন তাসকিন আহমেদ। 

হাসানের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিন আয়ারল্যান্ডের সবকয়টি উইকেটই নিয়েছেন পেসাররা। বিশ্ব ক্রিকেটে এক ম্যাচে পেসারদের ১০ উইকেটের রেকর্ড অনেক। তবে বাংলাদেশের ক্ষেত্রে এটিই প্রথম। দশ ওভারে স্রেফ ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন তাসকিন। আরেক পেসার ইবাদত হোসেনের শিকার ২৯ রানে ২ উইকেট।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!