• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ক্যারিবিয়ান সফরের জন্য ভারতের দল ঘোষণা 


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২৩, ০৮:২০ পিএম
ক্যারিবিয়ান সফরের জন্য ভারতের দল ঘোষণা 

ঢাকা: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হেরেছিল ভারত। এরপর থেকে তাদের আর জাতীয় দলের ব্যস্ততা ছিল না। তবে বিব্রতকর সেই ফাইনাল ভুলে নতুন করে শুরু করতে চায় রোহিত শর্মার দল। 

এজন্য তাদের প্রথম লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ সফর। সেই সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য তাদের দল ঘোষণা করা হয়েছে। যেখানে বাদ পড়েছেন ভারতীয় টেস্ট দলের নিয়মিত মুখ চেতেশ্বর পূজারা। এছাড়া কোনো ফরম্যাটেই নেই পেসার মোহাম্মদ শামি ও উমেশ যাদবের নাম।

আগামী মাসে ক্যারিবিয়ান সফরে যাবে ভারত। যেখানে টেস্ট ম্যাচ দিয়ে তাদের সিরিজ শুরুর কথা রয়েছে। আসন্ন সিরিজটির জন্য এখনও সূচি নির্ধারণ করেনি দেশ দুটি। তবে সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াতে পারে আগামী ১২ জুলাই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক রোহিতকে এই সিরিজে বিশ্রাম দেওয়ার গুঞ্জন ছিল। কিন্তু দুই ফরম্যাটেই তাকে নেতৃত্বে রেখে দল সাজানো হয়েছে। তবে দলে পরিবর্তন আনার যে ইঙ্গিত রোহিত দিয়েছিলেন, নতুন ঘোষিত স্কোয়াডে তার কিছুটা আঁচ পাওয়া গেছে। 

সাদা পোশাকে ভারতের নির্ভরযোগ্য ব্যাটার পূজারাকে ছাড়াই এবার মাঠে নামবে ভারত। তার জায়গায় মূল স্কোয়াডে রয়েছেন সর্বশেষ আইপিএলে ধারাবাহিক পারফর্ম করা তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। এছাড়া রঞ্জি ট্রফিতে ভাল খেলা রুতুরাজ গায়কোয়াড়কেও নেওয়া হয়েছে।

তবে দুই ফরম্যাট থেকেই বিশ্রাম দেওয়া হয়েছে বর্তমানে দলের প্রধান পেসার মোহাম্মদ শামিকে। আইপিএল এবং সর্বশেষ টেস্টের ফাইনালেও তিনি বেশ ভালো পারফর্ম করেছেন। তবে টেস্টে নির্বিষ বোলিংয়ের কারণে সমালোচিত উমেশ যাদব এবার বাদ পড়েছেন। তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে নবদীপ সাইনি এবং মুকেশ কুমারকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে থাকা মোহাম্মদ সিরাজ এবং জয়দেব উনাদকাটও এই দলে রয়েছেন।

ভারতের টেস্ট স্কোয়াড : 
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), কেএস ভারত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, জয়দেব উনাদকাট, মুকেশ কুমার এবং নবদীপ সাইনি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!