• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এমবাপ্পেকে যে ক্লাবে যেতে বললেন মেসি


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২৩, ১০:১০ পিএম
এমবাপ্পেকে যে ক্লাবে যেতে বললেন মেসি

ঢাকা: পিএসজি ছেড়ে এরই মধ্যে মায়ামিতে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। পিএসজির আরেক তারকা এমবাপ্পের দলবদল নিয়েও চলছে নানা ধরনের গুঞ্জন। পিএসজি ছাড়ার আগে তাকে দেওয়া মেসির পরামর্শের কথা সামনে এসেছে। 

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম দেফেনসা সেন্ট্রাল এক প্রতিবেদনে আর্জেন্টাইন মহাতারকার মন্তব্যটি প্রকাশ করেছে। ক্লাব ছাড়ার আগে মেসি নাকি এমবাপ্পেকে বলেছেন, তাকে তিনি বার্সেলোনায় দেখলে খুশি হবেন। কিন্তু এমবাপ্পে যদি চান, তবে তিনি রিয়ালেও যেতে পারেন। অর্থাৎ এমবাপ্পের উদ্দেশে মেসির বার্তাটা পরিষ্কার, পিএসজি ছাড়ো, এরপর যেখানে খুশি যাও!

মেসি পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পরই এমবাপ্পের ক্লাব ছাড়ার প্রসঙ্গটি সামনে আসে। ক্লাবের উদ্দেশে এমবাপ্পের পাঠানো একটি চিঠিকে ঘিরেই যত খবরের শুরু। সেই চিঠিতে এমবাপ্পে জানান, ২০২৪ সালে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর চুক্তি নবায়ন করবেন না। তবে এক বছর পর এমবাপ্পেকে ফ্রি এজেন্ট (মুক্ত খেলোয়াড়) হিসেবে ছাড়তে চায় না পিএসজি। তাই এমবাপ্পেকে পিএসজি জানায়, যেতে চাইলে এই গ্রীষ্মেই যেতে হবে।

আর থাকতে হলে চুক্তির মেয়াদ বাড়িয়েই থাকতে হবে। এরপরও এমবাপ্পে অবশ্য আরেক মৌসুম থাকার কথাই বলেছেন। এর মধ্যে জানা যায়, এমবাপ্পের মা ফাইজা লামারিও চান তার ছেলে পিএসজি ছেড়ে রিয়ালে যাক। বর্তমানে এমবাপ্পের হয়ে ক্লাবের সঙ্গে দর-কষাকষির কাজও করছেন ফাইজা। এর আগে গত মৌসুমেও এমবাপ্পের পিএসজিতে থাকার সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে ভূমিকা ছিল ফাইজার। কিন্তু এবার ছেলেকে তিনি তার স্বপ্নের ক্লাবেই পাঠাতে চান।  

এদিকে এমবাপ্পের দলবদল নিয়ে নানা ধরনের গুঞ্জন যখন সামনে আসছে, পিএসজি কমিউনিটি নামের প্যারিসভিত্তিক এক সংবাদমাধ্যম নতুন বোমা ফাটিয়েছে। তারা জানিয়েছে, পিএসজির সঙ্গে এমবাপ্পের সম্পর্কের সেতু পুরোপুরি ভেঙে পড়েছে। যে কারণে এমবাপ্পের এ মৌসুমে রিয়ালে যাওয়া চূড়ান্ত। এমনকি এমবাপ্পেকে কিনতে রিয়ালের কত টাকা লাগবে, সে অঙ্কও জানিয়েছে তারা। 

পিএসজিকেন্দ্রিক সংবাদমাধ্যমটির দাবি, সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি এমবাপ্পের জন্য পিএসজিকে ২৫ কোটি ইউরো দেবে, সঙ্গে আরও ৫ কোটি টাকা বোনাসও দেবে। চুক্তি নিয়ে এরই মধ্যে ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে পিএসজি কর্তৃপক্ষের কথাও হয়েছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!