• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির লিগে ক্যারিয়ার শেষ করতে চান গ্রিজম্যান


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০২৩, ০৪:১৬ পিএম
মেসির লিগে ক্যারিয়ার শেষ করতে চান গ্রিজম্যান

ঢাকা: ইউরোপীয় ফুটবলের একক আধিপত্য শেষ হতে চলল! আমেরিকায় লিওনেল মেসি এবং সৌদি আরবের লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর যোগদানের পর ফুটবলভক্তদের মনোযোগও অনেকটা সেদিকে মোড় নিয়েছে। 

তাদের পথ ধরে আরও অনেক ফুটবলারই বিমান ধরেছে আমেরিকা-সৌদির। এবার মেসিদের এমএলএসে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার আঁতোয়ান গ্রিজম্যান। কেবল তাই নয়, মেসির সাবেক এই সতীর্থ ওই লিগ থেকেই ক্যারিয়ারের শেষটা করতে চান।

মেসির পরপরই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন সাবেক দুই বার্সেলোনা কিংবদন্তি সার্জিও বুসকেটস ও জর্দি আলবা। পুরনো সতীর্থদের পেয়ে মেসিও যেন জ্বলে উঠলেন তরুণ তুর্কির মতো। সর্বশেষ ৬ ম্যাচে তিনি ৯টি গোল করেছেন, যার ওপর ভর করে প্রথমবারের মতো লিগস কাপের ফাইনালে পা রাখে মায়ামি। এখন তারা ইতিহাস গড়ে শিরোপা অর্জনের অপেক্ষায়।

একসময় মেসির সঙ্গে গ্রিজম্যানও কাতালান ক্লাবের জার্সিতে খেলেছেন। তার বর্তমান ঠিকানা আরেক স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ। সেখানে কথা প্রসঙ্গে এমএলএসে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

 

পুরনো সতীর্থ ও আর্জেন্টাইন মহাতারকাকেও ভাসিয়েছেন প্রশংসায়, ‘হ্যাঁ, আমি মেসিকে অনুসরণ করি। লিও ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। তার ম্যাচের দিন স্টেডিয়াম পুরো ভরে যায়। সে অনেক গোল করছে এবং ম্যাচও জিতছে। সে অবিশ্বাস্য।’

আমেরিকান লিগটির সাম্প্রতিক কর্মকাণ্ডও নজরে রেখেছেন গ্রিজম্যান। স্বাভাবিকভাবে মেসির আগমন পুরো লিগের চেহারাই বদলে দিয়েছে। যা চোখ এড়ায়নি এই ফরাসি মিডফিল্ডারের, ‘মার্কেটিং এবং ফুটবলের দিক থেকে মনে করি, লিওকে আনায় এমএলএস উত্তম কাজ করেছে।’ 

এরপরই মেসির লিগে ক্যারিয়ার শেষ করতে চাওয়ার কথা উল্লেখ করেন ৩২ বছর বয়সী এই তারকা ফুটবলার। যদিও সেখানে তিনি কোন দলের হয়ে খেলতে চান সেটি স্পষ্ট করেননি। তবে গ্রিজম্যানের কথার সূত্র ধরে তাকে নিকট ভবিষ্যতে এমএলএসে দেখার সম্ভাবনাই প্রবল, ‘আমার লক্ষ্য সেখানে (এমএলএস) শেষ করা। 

আমেরিকান স্পোর্টস পছন্দ করি, এমএলএসে খেলতে এবং মুহূর্তগুলো উপভোগ করতে চাই। একইসঙ্গে নিজের সেরা সময়ে থাকতেই সেখানে শেষ করার ইচ্ছা। তবে প্রথমত অ্যাতলেটিকোর হয়ে ট্রফি এবং ইতিহাস গড়তে চাই।’

এআর 

Wordbridge School
Link copied!