• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের সেমিতে যে চার দলকে দেখছেন সৌরভ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০২৩, ০১:৫৭ পিএম
বিশ্বকাপের সেমিতে যে চার দলকে দেখছেন সৌরভ

ঢাকা: সামনেই ওয়ানডে বিশ্বকাপ। যারা এখন পর্যন্ত ভবিষ্যদ্বাণী করেছেন, বেশিরভাগই কমপক্ষে এশিয়ার দুটি দলকে সেমিফাইনালে রেখেছেন। আর দুটি দল হলো ভারত আর পাকিস্তান। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির কাছেও সেটির ব্যতিক্রম হয়নি।

অংশগ্রহণকারী ১০ দলের বর্তমান পারফরম্যান্স, গেম প্ল্যান ও অভিজ্ঞতার বিচারে সেমিফাইনালিস্ট ৪ দলকে বাছাই করেছেন তিনি। একই সঙ্গে নিউজিল্যান্ডকেও বাদ দিচ্ছেন না সাবেক এই অধিনায়ক।

সৌরভের বিবেচনায় চার সেমিফাইনালিস্ট হলো- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান। তবে এই তালিকায় শীর্ষ পাঁচ দলের মধ্যে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ডকেও রেখেছেন তিনি।

তার ভাষ্যমতে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান যেতে পারে শেষ চারে। নিউজিল্যান্ডকে বাদ দিলেও হবে না। নিউজিল্যান্ড সব সময়ই দারুণ খেলেছে। দক্ষিণ আফ্রিকাও দারুণ দল। আমায় যদি সেরা পাঁচ দল বাছতে বলা হয়; তা হলে আমি বলব, অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, পাকিস্তান আর নিউজিল্যান্ড।

এদিকে গত বিশ্বকাপের মতো এবারও ভারতের চিন্তার কারণ চার নম্বর ব্যাটার। শ্রেয়াস আইয়ার ও কেএল রাহুলের চোটই এই চিন্তার মূল কারণ। তবে এই সমস্যার সমাধানও দিয়েছেন ম্যান ইন ব্লুদের সাবেক এই অধিনায়ক। তার মতে, উদীয়মান তিলক ভার্মাকে চার নম্বরের জন্য বাছাই করা উচিত।

সৌরভের ভাষায়, তিলক, আপনার দলের চার নম্বর ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবে। যদিও তার বেশি অভিজ্ঞতা নেই। কিন্তু এটা কোনো প্রভাব ফেলবে না। 

এআর

Wordbridge School
Link copied!