• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

উরুগুয়ের কাছে উড়ে গেল ব্রাজিল


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৮, ২০২৩, ০৯:২২ এএম
উরুগুয়ের কাছে উড়ে গেল ব্রাজিল

ঢাকা: আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করেছিল ব্রাজিল। এবার উরুগুয়ের বিপক্ষে উড়ে গেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আজ বুধবার এস্তাদিও সেন্টেনারিওতে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে সেলেসাওরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ ছিল ব্রাজিলের। প্রথম হাফে দুই দল গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ম্যাচের ৪২তম মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাউজোর পাস থেকে গোল করে উরুগুয়েকে এগিয়ে দেন লিভারপুল স্ট্রাইকার ডারউইন নুনেজ।

এক গোল হজম করে দ্বিতীয় হাফের শুরু থেকে আবারও বল দখলে এগিয়ে থাকে ব্রাজিল। দ্বিতীয় হাফে বেশকিছু শট নেয় নেইমার-ভিনিসিউসরা। তবে উরুগুয়র ডিফেন্স ও গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৭৭ মিনিটে গোল খেয়ে বসে ব্রাজিল। ডি-বক্সে নুনেজের পাস থেকে দারুণ এক গোল করেন উরুগুয়ের মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজ।

বাকি সময়ে আবারও বল নিজেদের দখলে রেখে আক্রমণ চালিয়ে যায় ব্রাজিল, তবে গোলের দেখা পায়নি। ম্যাচের শেষ দিকে এসে নিজেদের ধৈর্য হারিয়ে ফেলে ব্রাজিলের ফুটবলাররা। একের পর এক ফাউল করে হলুদ কার্ড দেখেন ম্যাথিউস কুনিয়া, গ্যাব্রিয়াল জেসুস এবং গোলরক্ষক এডারসন। শেষ পর্যন্ত ঘরের মাঠে পরাজয়ের স্বাদ পায় ব্রাজিল।

বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের এবারের বাছাইয়ে ব্রাজিলের এটি প্রথম হার। প্রথম দুটি ম্যাচে জেতার পর টানা দুটি ম্যাচে পয়েন্ট হারাল তারা। সেলেসাওদের বিপক্ষে দীর্ঘ ২২ বছর পর জেতার স্বাদ পেল উরুগুয়ে।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো উরুগুয়ে। আর সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় টেবিলের তিনে অবস্থান করছে ব্রাজিল। ৩ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। 

এমএস

Wordbridge School
Link copied!