• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

উইম্বলডন চ্যাম্পিয়ন ভন্দ্রুসোভার বিদায় প্রথম রাউন্ড থেকেই


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০২৪, ১২:২৯ পিএম
উইম্বলডন চ্যাম্পিয়ন ভন্দ্রুসোভার বিদায় প্রথম রাউন্ড থেকেই

ঢাকা: বেশি দিন নয়, মাস ছয়েক আগের কথা। গত বছরের ১৫ জুলাই উইম্বলডনের ফাইনালে উনস জাবিরকে হারিয়ে ইতিহাস রচনা করেন মারকেতা ভন্দ্রুসোভা। টেনিসের উন্মুক্ত যুগে প্রথম অবাছাই নারী হিসেবে উইম্বলডন জয়ের রেকর্ড গড়েন চেক প্রজাতন্ত্রের ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

ইতিহাস গড়া এই ভন্দ্রুসোভাই কি না আজ বছরের প্রথম গ্র্যান্ড স্লামের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন। তা–ও আবার তিনি হেরেছেন ইউক্রেনের অবাছাই এক খেলোয়াড়ের কাছে। দায়ানা ইয়াস্ত্রেমস্কার কাছে ভন্দ্রুসোভার হারটি ৬-১, ৬-২ গেমে।

নিজের প্রথম সার্ভিস গেমটাই হারেন ভন্দ্রুসোভা। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি। গত সপ্তাহে অ্যাডিলেড ইন্টারন্যাশনালে গা গরমের ম্যাচে চোট নিয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন ভন্দ্রুসোভা। আজ তার খেলা দেখে মনে হয়েছে, সমস্যা এখনো ঠিকভাবে কাটিয়ে উঠতে পারেননি।

এর সুযোগ নিয়ে র‌্যাঙ্কিংয়ের ৯৩তম স্থানে থাকা ইয়াস্ত্রেমস্কা প্রথম সেটটি জেতেন মাত্র ৩১ মিনিটে। ম্যাচ শেষে ইউক্রেনিয়ান খেলোয়াড় বলেছেন, ‘আজকের ম্যাচটা দারুণ ছিল। (শুরুতে) আমি কিছুটা নার্ভাস ছিলাম। কিন্তু আমি নিজের খেলাটা উপভোগ করতে চেয়েছি। আজ গ্যালারি থেকেও বেশ ভালো সমর্থন পেয়েছি।’

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ থাকা খেলোয়াড়দের বিপক্ষে ইয়াস্ত্রেমস্কার চতুর্থ জয় এটি। মেলবোর্ন পার্কে তাঁর সেরা সাফল্য ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে খেলা।

এআর

Wordbridge School
Link copied!