• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা, মেসি কি খেলবেন


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১০:৩২ এএম
প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা, মেসি কি খেলবেন

ঢাকা : চির প্রতিদ্বন্দ্বী ও গতবারের স্বর্ণজয়ী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিক ফুটবলে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। কারাকাসে রবিবার দক্ষিণ আমেরিকার অলিম্পিক বাছাইপর্বের নির্ণায়ক ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারায় হাভিয়ের মাসচেরানোর শীষ্যরা।

ব্রিগিদো ইরিয়ার্তে স্টেডিয়ামে ৭৮তম মিনিটে ভ্যালেন্টিন বার্কোর ক্রসে লুসিয়ানো গুনদু হেডে গোলটি করেন। আর্জেন্টিনোস জুনিয়র্সের নাম্বার নাইনের এ গোলেই হৃদয় ভেঙেছে ব্রাজিলের। অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে থেকেও শেষ পর্যন্ত অলিম্পিকে যাওয়ার টিকিট কাটতে পারল না তারা।

ম্যাচে অবশ্য আর্জেন্টিনার দাপটই ছিল বেশি। গোল ছাড়াও এদিন মাঠের মূল প্রতিযোগিতায় আর্জেন্টিনার আধিপত্য ছিল বেশি। হাভিয়ের মাসচেরানোর আর্জেন্টিনার দল বল নিয়ন্ত্রণ করে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি, যার মধ্যে ৩টি লক্ষ্যে ছিল।

অন্যদিকে, ব্রাজিল ৯টি শট নেয় এবং তারাও আর্জেন্টিনার মতো ৩টি শট লক্ষ্যে রাখে। কিন্তু তারা প্রয়োজনীয় গোলটি করতে ব্যর্থ হয়।

এই জয়ে চার দলের চূড়ান্ত পর্বে ৩ ম্যাচে ৫ পয়েন্ট পেলো আর্জেন্টিনা। ব্রাজিলের পয়েন্ট ৩। প্যারাগুয়ে-ভেনিজুয়েলার ম্যাচে নির্ধারিত হবে কনমেবল অঞ্চলের বাকি দলটি।

আর্জেন্টিনা প্যারিস গেমসে জায়গা করে নেয়ায় লিওনেল মেসির আরেকটি অলিম্পিক খেলার সুযোগ হলো। ২০০৮ অলিম্পিকের স্বর্ণজয়ীকে আরেকবার বিশ্বের সর্বোচ্চ ক্রীড়া আসরে খেলানোর আগ্রহের কথা জানিয়েছেন তার সাবেক সতীর্থ মাসচেরানো।

২৩ বয়সীদের নিয়ে অলিম্পিক দল হলেও তিনজন বেশি বয়সী খেলোয়াড় খেলাতে পারবে দলগুলো। গত অলিম্পিকে দানি আলভেজের নেতৃত্বে ব্রাজিল অলিম্পিক স্বর্ণ জিতেছিল।

অনুজদের প্যারিস অলিম্পিকের টিকেট কাটাকে অভিনন্দন জানিয়েছেন মেসি তার ইন্সটাগ্রাম একাউন্টে। কারাকাসে ম্যাচ শেষ হওয়ার সাথে সাথে ‘ভামোস’ লিখে পোস্ট করেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন।

এমটিআই

Wordbridge School
Link copied!