• ঢাকা
  • সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

নিশামের ব্যাটে রংপুরের দেড়শ


ক্রীড়া ডেস্ক  ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৮:৩৩ পিএম
নিশামের ব্যাটে রংপুরের দেড়শ

ঢাকা: আগেই প্লে-অফ নিশ্চিত করা রংপুর রাইডার্স গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। যদিও বাকিদের আসা যাওয়ার মাঝে একাই লড়েন জিমি নিশাম।

ফিফটি হাকিয়ে দলকে তিনি এনে দেন লড়াকু সংগ্রহ।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪০তম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৯.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে নুরুল হাসান সোহানের দল।  

দ্বিতীয় ওভারে ব্র্যান্ডন কিংকে হারিয়ে শুরু হয় রংপুরের ইনিংস। ৪ রানে তারি বিদায়ের পর ১৪ রান তুলতেই উইকেট বিলিয়ে দেন আরেক ওপেনার রনি তালুকদার। মাঝে সাকিব আল হাসান কিছুক্ষণ লড়ে গেলেও অপরপ্রান্তে মাহেদি হাসান ও নুরুল হাসান সোহান বিদায় নেন দুই অঙ্ক পার করার আগেই।  

তিনে নামা সাকিব এদিন ইনিংস বেশি লম্বা করতে পারেননি। ১৯ বলে ২৪ রান করে মুশফিকের বলে সুনিল নারিনের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর দলের হাল ধরেন জিমি নিশাম। একপ্রান্ত তিনি আগলে রাখলেও অপরপ্রান্তে উইকেট হারাতে থাকে রংপুর। ৩৩ বলে পঞ্চাশ ছুঁয়ে নিশাম অপরাজিত থাকেন ৬৯ রান করে। ৪২ বলে ৯ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি।  

কুমিল্লার পক্ষে তিনটি করে উইকেট নেন মুশফিক হাসান ও আন্দ্রে রাসেল। দুটি উইকেট পান ম্যাথিউ ফর্দে। একটি উইকেট শিকার করেন তানভির ইসলাম।  

এমএস

Wordbridge School
Link copied!