• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

খেললেন মাহমুদউল্লাহ, জিতল সেন্ট কিটস


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৮, ০৪:৫৯ পিএম
খেললেন মাহমুদউল্লাহ, জিতল সেন্ট কিটস

ঢাকা: প্রায় মাসব্যাপী ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে দেশের ফিরেছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানসহ বেশিরভাগ ক্রিকেটার। কিন্তু ফেরেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে সেখানেই থেকে গেছেন এই বাংলাদেশি অলরাউন্ডার। তবে প্রথম ম্যাচে মাঠে নামানো হয়নি মাহমুদউল্লাহকে। সেই ম্যাচে হেরেছে তার দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।  

শনিবার রাতে সেন্ট কিটসের দ্বিতীয় ম্যাচে খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর তার সেন্ট কিটসও জয়ের স্বাদ পেয়েছে। বলিউড বাদশা শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৪২ রানে হারিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। এদিন ৬ষ্ঠ ব্যাটম্যান হিসাবে মাঠে নেমে ১০ বলে ১৬ রান করেন মাহমুদউল্লাহ। স্পিনার সুনিল নারিনের শিকার হওয়ার আগে একটি করে চার-ছক্কা হাঁকিয়েছেন বাংলাদেশি এই অলরাউন্ডার।

ব্যাটিং ইনিংসের মতো বলিংটাও দীর্ঘ ছিল না তার। পেয়েছেন মাত্র এক ওভার বোলিংয়ের সুযোগ। অবশ্য সে এক ওভারে মাত্র ৫ রান দিয়েছেন তিনি। উইকেট পাননি। টসে হেরে ব্যাট করতে নামে রিয়াদের দল সেন্ট কিটস। ৭ উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ২০৩ রান। ডেভন থমাস আর ক্রেইগ ব্রাথওয়েটের ঝড়ো ব্যাটিংয়ের অবদানেই এ বিশাল সংগ্রহ পায় সেন্ট কিটস।

ক্রেইগ ব্রাথওয়েট ১৫ বলে ৪১ রানের মারকুটে ইনিংস উপহার দেন। ৩৪ বলে ৫৮ রান করেন থমাস। ক্রিস গেইল স্বভাবসুলভ ইনিংস খেলতে না পারলেও দলের সংগ্রহে তিনি ৩০ বলের খরচে ৩৫ রান জুড়েন।

সেন্ট কিটসের বিশাল সংগ্রহের জবাবে ত্রিনবাগো নাইট রাইডার্স ৮ উইকেটে ১৬১ রানে থেমে যায়। ফলে ৪২ রানে জয়ী হয় রিয়াদের দল। ত্রিনবাগো দলের কেভিন কুপার ২২ বলে ৪২ করে অপরাজিত থাকেন। অন্যতম অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো করেন ৩৮ বলে ৪১ রান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!