• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

বগুড়ায় ভোটার উপস্থিতি কম


বগুড়া প্রতিনিধি মার্চ ১৮, ২০১৯, ১২:২০ পিএম
বগুড়ায় ভোটার উপস্থিতি কম

বগুড়া : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সোমবার বগুড়া জেলার ৯৫৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু ভোটকেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতির হার খুবই কম।

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহন শুরু হয় কেন্দ্র গুলোতে। সকাল ৮টা থেকে জেলার শাহজাহানপুর ও শেরপুর উপজেলার কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটারের উপস্থিতি কম। কোন কেন্দ্রেই ভোটারের লম্বা লাইন চোখে পড়ে নি।

শেরপুর ডিজে হাইস্কুল কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আনিসুর রহমান জানান, বেলা ১২টা পর্যন্ত প্রায় দেড়শ ভোট নেয়া হয়েছে।

একই উপজেলার খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর আলম জানান, ৪ ঘন্টায় ভোটারের উপস্থিতি একশ পার হয়নি। দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়তে পারে।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃংখলার অবস্থা ভালো ছিলো।

বগুড়া জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, জেলার ১২টি উপজেলায় সর্বমোট ৯৫৪টি ভোট কেন্দ্রে ৬ হাজার ৬০২টি বুথে গোপন ব্যালটের মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। মোট ভোটার ২৫ লাখ ৩৮ হাজার ১৫৬ জন।

বগুড়া জেলায় ১২টি উপজেলার মধ্যে ১০টি তে চেয়ারম্যান পদে ৪১ জন, ১১টিতে ভাইস চেয়ারম্যান পদে ৫০ জন ও ১২টিতে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া শেরপুর ও আদমদিঘী উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের দুই প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। শেরপুর উপজেলার ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচনে বিএনপি অংশ না নিলেও বিএনপি নেতকর্মীরা ৯টি উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। প্রার্থী হওয়ায় ৩০জন বিএনপি নেতাকর্মীকে বহিস্কারও করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!