• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৭, ২০১৭, ০৭:৪৪ পিএম
‘আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা’

ঢাকা : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশের অগ্রগতি ও সৌন্দর্য তুলে ধরে  একে একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে প্রতিষ্ঠিত করতে বিমান ও পর্যটন মন্ত্রণালয় আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করবে।

তিনি বলেন, পর্যটন এখন আর কেবল দেশ দেখার মাঝে সীমাবদ্ধ নেই। রিলিজিয়াস ট্যুরিজম, হালাল ট্যুরিজম, কালচারাল ট্যুরিজম, হেলথ ট্যুরিজম পর্যটনকে সবচেয়ে বর্ধিষ্ণু শিল্পে পরিণত করেছে। গত বছর ১.২ বিলিয়ন পর্যটন পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছে। এসব পর্যটকদের বাংলাদেশমুখী করতে আন্তর্জাতিক পর্যটন মেলা ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ পৃথিবীর অন্যতম নিরাপদ দেশ। এ দেশে ভ্রমণের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এলার্ট জারিতে হতাশা প্রকাশ করে মন্ত্রী বলেন, এ ধরনের পদক্ষেপ সিকাগো সনদের পরপন্থী। ট্রাভেল অ্যাডভাইজারি হতে হয় সুস্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ ধরনের ট্রাভেল অ্যাডভাইজারি প্রত্যাহার করতে সংশ্লিষ্ট দেশসমূহের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী রোববার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বিপিসি)  নিউজ লেটার  ‘ দ্যা ট্রাভেললগ’-এর  আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিপিসি চেয়ারম্যান আখতারুজজামান খান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন হিলের এ ডি কে এম আবদুস সালাম, বিপিসির পরিচালক শহীদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাশীদুল হাসান, মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্রাভেল ওয়ার্ল্ডের সম্পাদক সাহাবুদ্দিন, পাটা বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি শহীদ হামিদ, জার্নি প্লাসের সিইও তৌফিক রহমান, বেঙ্গল ট্যুরের এমডি মাসুদ হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!