• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আনুশকাকে উপহার কোহলি আইসিসির বর্ষসেরা ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০১৮, ০৪:৪১ পিএম
আনুশকাকে উপহার কোহলি আইসিসির বর্ষসেরা ক্রিকেটার

ফাইল ছবি

ঢাকা: ইতালিতে বিয়ে পর্ব চুকিয়ে নববধূ আনুশকা শর্মাকে নিয়েই দক্ষিন আফ্রিকা সফরে গিয়েছেন বিরাট কোহলি। ব্যাট হাতে একাই প্রোটিয়াদের বিরুদ্ধে লড়েছেন ভারতীয় অধিনায়ক। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি, জিততে পারেনি ভারত। তবে প্রিয়তমা আনুশকাকে ঠিকই উপহার দিয়েছেন‌ ‌‘বিরাট’ উপহার দিয়েছেন কোহলি।

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই ভারতীয় অধিনায়ক। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পাশাপাশি আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি।

এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যান কোহলি। ধারাবাহিকভাবে একের পর এক সেঞ্চুরি করে যাচ্ছেন তিনি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৫৩ রান করেছেন ভারত অধিনায়ক।  

২০১৬ সালের ২১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বর্ষসেরা পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে। এ সময় টেস্টে ৭৭.৮০ গড়ে কোহলি করেন ২ হাজার ২০৩ রান। ওই সময় ছয়টি ডাবল সেঞ্চুরি করেন ভারতীয় অধিনায় কোহলি।

টেস্ট একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। তিন দলেরই তিনজন করে জায়গা পেয়েছেন একাদশে। দুইজন জায়গা পেয়েছেন ইংল্যান্ড থেকে।

টেস্টের সমান তিনজন করে ভারতীয় খেলোয়াড় ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন। এ ছাড়া পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার দুইজন এবং অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন।

কোহলির মতো আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

ওয়ানডের বর্ষসেরা একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বাবার আজম, এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বেন স্টোকস, ট্রেন্ট বোল্ট, হাসান আলি, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ।

টেস্টের বর্ষসেরা একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, চেতশ্বর পুজারা, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, কাগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!