• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
চট্টগ্রামে মহাসমাবেশে বিএনপি নেতারা

আন্দোলনের মাধ্যমে খালেদাকে মুক্ত করা হবে


চট্টগ্রাম ব্যুরো মার্চ ১৫, ২০১৮, ১০:৪২ পিএম
আন্দোলনের মাধ্যমে খালেদাকে মুক্ত করা হবে

চট্টগ্রাম : বর্তমানে দেশে আইনের শাসন নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আওয়ামী দুঃশাসন চলছে।  তারা দেশের গণতন্ত্র, প্রশাসন, বিচার বিভাগ সবকিছু ধ্বংস করে দিয়েছে।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জীবন সায়াহ্নে মিথ্যা- সাজানো মামলা দিয়ে কারাগারের বন্দি করে রাখা হয়েছে।  সরকার খালেদা জিয়াকে ভয় পায় বলে তাকে নির্বাচনের বাইরে রাখতে চায়। ‘ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে’ বিএনপি চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নগরীর লালদীঘি ময়দানে এ সমাবেশ হওয়ার কথা থাকলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় নগরীর নূর আহমদ সড়কে বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকালে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মো. নাসির উদ্দিন, যুগ্ম মহাসচিব বরকত উল­াহ বুলু, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান প্রমুখ।  মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর সমাবেশ সঞ্চালনা করেন।

মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নাকি রাজনৈতিক দিক দিয়ে দেউলিয়া হয়ে গেছে।  তিনি বলেন, বিএনপি যদি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যায়, তাহলে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে এতে ভয় কেন?

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন বলেন, সরকার জাল কাগজে অন্যায়ভাবে খালেদা জিয়াকে অন্তরীণ রেখেছে। সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও তিন দিন তাকে একটি পরিত্যক্ত ঘরে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। নানা ছলচাতুরি করে তার জামিন বিলম্বিত করছে।  তারা মনে করেছিল খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হলে বিএনপি দুর্বল হয়ে যাবে।  সরকারের সে সিদ্ধান্ত বুমেরাং হয়েছে।  বর্তমানে তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, মানুষের শেষ ভরসাস্থল হলো বিচার বিভাগ। সরকার এই বিচার বিভাগকে শেষ করে দিয়েছে।  মানুষের আস্থা ও বিশ্বাসকে নিঃশেষ করে দেওয়ার জবাব এক দিন তাদের দিতে হবে।

মির্জা আব্বাস বলেন, বিএনপিকে যদি দুর্বল মনে করেন আর নিজেদের শক্তিশালী মনে করেন তাহলে কেন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেবেন না?  

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে খালেদা জিয়া কারাগারে নয়, কারাগারে গেছে বাংলাদেশের গণতন্ত্র।  আজকে কারাগারে গেছে এদেশের মানুষের সাংবিধানিক অধিকার, মানবাধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা।

সমাবেশে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা থেকে বিএনপির শত শত নেতাকর্মী মিছিল নিয়ে মহাসমাবেশে যোগ দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!