• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘কল্যাণ কাউকে মারতে জানে না, বরং বাঁচাতে জানে’


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ১২, ২০১৭, ০৪:৩৮ পিএম
‘কল্যাণ কাউকে মারতে জানে না, বরং বাঁচাতে জানে’

ঢাকা: প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ইসলামকে গাড়ি চাপা দেয়ার মামলায় ফেঁসে গেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা কল্যাণ কোরাইয়া। এরইমধ্যে তার বাড়ি থেকে সেই চাপা দেয়া গাড়িটি জব্দ করা হয়েছে, দুদিন আগেই আটক করা হয়েছে তাকেও। অপরাধী প্রমানিত হওয়ার আগেই এই অভিনেতাকে নিয়ে সোশাল সাইটে শুরু হয়েছে নানা ধরনের কুৎসা।

গাড়ি চাপার মামলায় অভিনেতা কল্যাণ কুরাইয়াকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সত্যি সত্যিই প্রথম আলোর ফটো সাংবাদিক জিয়ার সঙ্গে তার গাড়িটির দুর্ঘটনার ঘটনা ঘটেছে কিনা, তা নিশ্চিত নয়। অথচ এরইমধ্যে কল্যাণকে নিয়ে এক শ্রেণির মানুষ সোশাল সাইটে ছড়াচ্ছে নানা কুৎসা। তাকে নিয়ে পক্ষে বিপক্ষে উঠছে নানা যুক্তি। এসব কুৎসার বিরুদ্ধে মুখ খুলছেন অভিনেতা কল্যাণের সহকর্মী বন্ধুরা।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মনিরা আক্তার মিঠু সম্প্রতি স্ট্যাটাস দিয়েছেন কল্যাণকে নিয়ে। তিনি কল্যাণকে নির্দোষ দাবী করে এই অভিনেত্রী বলেন, মিডিয়াতে কল্যাণের মতো নির্ভেজাল ছেলে খুব কম ই আছে, অনেক বড় মনের মানুষ। মানুষকে খাইয়ে আনন্দ পেতো ও। হই চই করে সহকর্মী দের সঙ্গে কাটিয়ে দিতো অবসর সময়। কল্যাণ আজ রিতিমত বিপদের সম্মুখীন। হে আল্লাহ, তুমি জানো কল্যাণ কাউকে মারতে জানেনা, বরং বাঁচাতে জানে!! আল্লাহ তুমি এই ভালো মানুষ কে বিপদ থেকে মুক্তিদান কর।

অন্যদিকে কল্যাণের বিষয়টি নিয়ে ফেসবুকে কথা বলেছেন দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি বিষয়টিকে নিরপেক্ষ অবস্থান থেকে দেখে বিশ্লেষণ করে বলেন, আমার মনে হয় না কেউ ভাবছে এটা টার্গেট করে মার্ডার অ্যাটেম্প্ট ছিলো। কিন্তু অপরাধটা হলো মদ খেয়ে গাড়ী চালানো। কারন এই দ্রব্যের প্রভাবে আপনি অজান্তেই খুনী হয়ে উঠবেন।

একতরফাভাবে এই ঘটে যাওয়া দুর্ঘটনাটি না দেখে জিয়া ও কল্যাণের পক্ষ থেকে দেখার কথা জানিয়ে ফারুকী আরো বলেন, এখন প্রশ্ন করতে পারেন দুইটা। এক, কল্যাণের গাড়ীতেই জিয়া ইসলাম দুর্ঘটনার শিকার হইছিলেন কিনা। দুই, উনি মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন কিনা। তো সেই দুইটা তদন্ত পুলিশরে করতে না দিয়াই আমার স্বগোত্রের কিছু ভাই বোন কেনো কল্যাণরে ছাড়াইয়া নেয়ার চেষ্টায় অস্থির হইলেন আমি বুঝতে পারলাম না। জানতে পারলাম তার এক রাত হাজত নিবাস খুব কষ্টের হবে বিধায় তাকে ছেড়ে দেয়ার জন্য পীড়াপীড়ি করেছেন তার কলিগ এবং শুভাকাংখীরা ।

মৃত্যু শয্যায় থাকা জিয়ার কথা ভাবলে এটা আমার কাছে এক হৃদয়হীন কাজ হইছে বলে মনে করি। আমাদের আরেকটু সংবেদনশীল আচরণ করা উচিত নয় কি? এমনকি অপরাধ সংঘটনের পর আহতকে দেখতে যাওয়ার মধ্য দিয়ে কল্যাণ মাতাল অবস্হায় যতোটা সংবেদনশীলতার পরিচয় দিছে, তাকে ছাড়ানোর চেষ্টায় নিয়োজিত কলিগ এবং বড় ভাইয়েরা সুস্থ্য অবস্থায়ও ততোটা সংবেদনশীলতার ছাপ রাখতে পারলেন না।

সম্প্রতি মুক্তি পেয়েছে কল্যাণ অভিনীত সিনেমা ‘মুখোশ মানুষ’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন অভিনেত্রী নওশীন। কল্যাণের আটক হওয়ার পর তিনিও ফেসবুকে বন্ধু ও সহকর্মীর মুক্তির কথা জানিয়ে বলেন, আমি জানি তুই মনের দিক থেকে কতো ভালো একটা মানুষ। আমি জানি, তুই কখনো কারো ক্ষতি করতে পারিস না। আমরা সবাই যারা তোকে চিনি, জানি, তোর অপেক্ষায় আছি বন্ধু। তুই আসবি ফিরে জলদি। 

উল্লেখ্য, সোমবার (৯ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় গাড়ি চাপায় গুরুতর আহত হন জিয়া। মঙ্গলবার রাতে কলাবাগান থানা পুলিশ কল্যাণ কোরাইয়াকে গ্রেপ্তার করে। জিয়া ইসলাম বর্তমানে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!