• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

কাতারের বিপক্ষে কোচের প্রত্যাশা পূরণ করেছে জামাল ভূঁইয়ারা


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২০, ২০১৮, ০৪:৩০ পিএম
কাতারের বিপক্ষে কোচের প্রত্যাশা পূরণ করেছে জামাল ভূঁইয়ারা

ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়ান গেমসের প্রস্তুতি হিসাবে কাতার ও দক্ষিণ কোরিয়ায় কন্ডিশনিং ক্যাম্পে অনুশীলন করেছে বাংলাদেশের ফুটবলাররা। পাশাপাশি সেখানকার স্থানীয় ক্লাব দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলেছে লাল সবুজের দল। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য গেমসে সেটি ভালই কাজে লাগিয়েছে জাফর-সুফিলরা। উবেকিস্তানের কাছে হারলেও থাইল্যান্ডের সঙ্গে ড্র আর কাতারকে হারিয়ে প্রথমবার এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে উঠেছে জামাল ভূঁইয়ারা।   

রোববার রোববার (১৯ আগস্ট) জাকার্তার প্যাট্রিয়ট স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কাতারকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ২০২২ সালে ফিফা বিশ্বকাপের আয়োজকদের বিপক্ষে দুর্দান্ত এই জয়ে দারুন খুশি কোচ জেমি ডে। তিনি জানান, খেলোয়াড়রা তার প্রত্যাশা পূরণ করেছেন।   

জেমি ডে বলেন, ‘আমরা এত দিন ধরে যে অনুশীলন করছি তারই ফল পেলাম। কঠোর পরিশ্রম করলে যে অনেক সময় সাফল্যের দেখা মেলে, সেটাই প্রমাণ হলো। এই প্রথম এশিয়াডে বাংলাদেশ দ্বিতীয় পর্বে। এর পুরো কৃতিত্ব খেলোয়াড়দের, এটা তাদের অর্জন। তাদের কারণেই এমন সাফল্য এসেছে।’

কাতারের বিপক্ষে পুরো ৯০ মিনিট দুর্দান্ত লড়েছে বাংলাদেশের খেলোয়াড়রা। খেলোয়াড়দের প্রসংশা করে কোচ বলেন, ‘তারা কঠোর পরিশ্রম করেছে মাঠে। পুরো ৯০ মিনিট খেলেছে, কোনও সময় ছন্দ হারায়নি। আমরা এখন দ্বিতীয় পর্ব নিয়ে চিন্তিত নই, এই মুহূর্ত উপভোগ করতে হবে।’

কাতার ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে যোজন যোজন এগিয়ে। কাতার ৯৮তম স্থানে আর বাংলাদেশ রয়েছে ১৯৪তম স্থানে। ২০২২ সালের বিশ্বকাপে স্বাগতিক হিসেবে অংশ নিতে যাওয়া কাতার জাতীয় দলে এই বয়স ভিত্তিক দল থেকেই আট দশ জন খেলোয়াড়ের অংশগ্রহণের কথা রয়েছে। দলে আছে কাতারের বর্তমান জাতীয় দলের দুই খেলোয়াড়ও। তাদেরকেই হারিয়ে ফুটবলের ইতিহাসে প্রথমবারের মত দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

আগামী ২৩ আগষ্ট থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!