• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কোন্দল মেটাতে তৃণমূলকে ঢাকায় ডাকছে আ. লীগ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৭, ০২:২৬ পিএম
কোন্দল মেটাতে তৃণমূলকে ঢাকায় ডাকছে আ. লীগ

ঢাকা : সাংগঠনিক সফরের মাধ্যমে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে বিরাজমান কোন্দল নিরসনের চেষ্টা সফল না হওয়ায় ভিন্ন উপায়ে সমাধানের জন্য তৃণমূলের নেতাদের ঢাকায় ডাকা হয়েছে।

গতকাল রোববার (২৩ এপ্রিল) থেকে এ প্রক্রিয়া শুরু হচ্ছে। বিকেল ৫টায় ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার আওয়ামী লীগের নেতাদের সঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও কেন্দ্রীয় নেতারা কথা বলবেন। সেখানে ওবায়দুল কাদের তৃণমূলের নেতাদের দিকনির্দেশনা দেবেন।

গত ১৯ এপ্রিল বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বড় দলে মতবিরোধ থাকে, চাওয়া-পাওয়ার বিষয় থাকে। তবে সঠিক সময়ে এসবের ঊর্ধ্বে উঠে আমাদের নেতাকর্মীরা সঠিক কাজটি করতে ভুল করে না।

হানিফ বলেন, নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে আওয়ামী লীগ তথা মহাজোট সরকার ক্ষমতায় আসতে পারে। সে জন্য আগে থেকে দলকে নির্বাচনমুখী করতে আমাদের এ সিদ্ধান্ত কার্যকরী ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি। দৃঢ়ভাবে বলতে চাই, নির্বাচনের আগে আওয়ামী লীগে কোনো কোন্দল থাকবে না।

গত বৃহস্পতিবার দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত আরো তিনটি জেলার তৃণমূলের নেতাদের ঢাকায় ডাকা হয়েছে। এর মধ্যে ২৪ এপ্রিল যশোর, ২৫ এপ্রিল সাতক্ষীরা ও ২৭ এপ্রিল নীলফামারীর তৃণমূলের নেতাদের ডাকা হয়েছে। এখন থেকে পর্যায়ক্রমে দেশের যেসব এলাকায় তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে কোন্দল আছে, কেন্দ্রে ডেকে তাঁদের সঙ্গে কথা বলা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!