• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

খোন্দকার দেলোয়ারের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৬, ২০১৮, ০৩:১৩ পিএম
খোন্দকার দেলোয়ারের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা : রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী শুক্রবার (১৬ মার্চ) । ২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালন করছে বিএনপি ও তার পরিবার।

কর্মসূচির মধ্যে রয়েছে মানিকগঞ্জে খোন্দকার দেলোয়ারের গ্রামের বাড়িতে দিনব্যাপী কোরআনখানি, মিলাদ মাহফিল ও কাঙ্গালিভোজ, জেলা শহরের দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও তার জীবনীর ওপর আলোচনা সভা।

এ ছাড়া গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির প্রয়াত মহাসচিবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা প্রয়াত এ নেতার কবরে শ্রদ্ধা জানাতে তার বাড়িতে যাবেন বলে জানান দেলোয়ারের ছেলে খোন্দকার আখতার হামিদ বাবলু।

বিএনপির সাবেক এ মহাসচিবের মৃত্যুবার্ষিকীতে দেওয়া এক বাণীতে দলটির মহাসচিব মির্জা ফখরুল তার রুহের মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, দলের সাবেক মহাসচিব প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেন ছিলেন বিএনপির ক্রান্তিকালের কাণ্ডারি। দৃঢ়তা, অটুট মনোবল এবং ব্যক্তিত্বে ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ।

তিনি বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের মুক্তির সব সংগ্রামে তিনি রেখেছেন অসামান্য অবদান। ১/১১-তে দেশের এক চরম রাজনৈতিক সঙ্কটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব কাঁধে নিয়ে খোন্দকার দেলোয়ার হোসেন দলের বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!