• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

নিহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০১৬, ১০:৩৯ এএম
নিহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গুলাশানের হলি আর্টিজানে সন্ত্রাসীদের হাতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল ১০ টা ৫ মিনিটের দিকে তিনি আর্মি স্টেডিয়ামে এ শ্রদ্ধা জানান।

এ সময় মন্ত্রিপরিষদ সদস্যরা, যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, ভারতসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, সেনাপ্রধান, পুলিশের মহাপরিদর্শক, র‍্যাব মহাপরিচালক উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা জানানোর সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রধানমন্ত্রী ঘুরে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর পর ভারত, ইতালি, জাপান, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পর নিহতদের পরিবারের সদস্যরা শ্রদ্ধা জানান। এ সময় অনেককেই কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।

গত শুক্রবার রাতে গুলশানে হোটেল হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় সন্ত্রাসীদের হামলায় নিহত ২০ জনের মধ্যে নয়জন ইতালিয়ান, সাতজন জাপানি, একজন ভারতীয়, একজন বাংলাদেশি আমেরিকান ও দুজন বাংলাদেশি রয়েছেন।

এ ছাড়া জিম্মিদের উদ্ধার প্রচেষ্টাকালে দুই পুলিশ কর্মকর্তা বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন আহমেদ খান ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম নিহত হন।

ওসি সালাহউদ্দিনকে বনানী কবরস্থানে এবং এসি রবিউলকে মানিকগঞ্জে গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!