• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

পূবালী ব্যাংক মৌলভীবাজার অঞ্চলের ১ম শাখা ব্যবস্থাপক সম্মেলন


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৬:১১ পিএম
পূবালী ব্যাংক মৌলভীবাজার অঞ্চলের ১ম শাখা ব্যবস্থাপক সম্মেলন

ঢাকা : সেবার মান বৃদ্ধির মাধ্যমে ব্যাংকের ব্যবসা সম্প্রসারণে ব্যবস্থাপকদের উৎসাহিত করার লক্ষ্যে সম্প্রতি পূবালী ব্যাংক লিমিটেডের মৌলভীবাজার অঞ্চলের ‘১ম শাখা ব্যবস্থাপক সম্মেলন ২০১৮’ সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

পূবালী ব্যাংক লিমিটেডের মৌলভীবাজার অঞ্চলাধীন শাখাসমূহের ব্যবস্থাপকবৃন্দের অংশগ্রহণে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল হালিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী এবং সিলেট প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক বিএম শহিদুল হক। সম্মেলনে সভাপতিত্ব করেন মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক দিলীপ কুমার পাল।

প্রধান অতিথির বক্তব্যে মো. আব্দুল হালিম চৌধুরী উন্নততর ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে ব্যাংকের আমানত, অগ্রীম ও আমদামি-রপ্তানি ব্যবসা সম্প্রসারণের জন্য আহ্বান জানান। ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি সকলকে সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

তিনি আধুনিক তথ্য প্রযুক্তির অধিকতর ব্যবহারের মাধ্যমে উন্নততর গ্রাহকসেবা দিয়ে ব্যাংকের ব্যবসা বৃদ্ধির জোর তাগিদ দেন যাতে বিদ্যমান প্রতিযোগিতামূলক পরিস্থিতিতে পূবালী ব্যাংকের অবস্থান সুদৃঢ় থাকে। ব্যবস্থাপনা পরিচালক ব্যাংকের ব্যবসা বৃদ্ধির জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।

তিনি খেলাপী ঋণ, শ্রেণিকৃত এবং অবলোপনকৃত ঋণ আদায়ে সচেষ্ট হতে এবং নতুনভাবে কোনো ঋণ যাতে কোনো অবস্থাতেই খেলাপী বা শ্রেণিভুক্ত না হয় সে দিকে সকল শাখা ব্যবস্থাপকদের বিশেষ নজরদারি ও নিবিড় তত্ত্বাবধানের জন্য নির্দেশ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, আমদানি ও রপ্তানি কর্মকাণ্ডে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ এবং আধুনিক তথ্য প্রযুক্তির অধিকতর ব্যবহারের মাধ্যমে ব্যাংকের রেমিট্যান্স ব্যবসা বাড়াতে হবে, যাতে বিদ্যমান প্রতিযোগিতামূলক পরিস্থিতিতে পূবালী ব্যাংকের অগ্রযাত্রা অব্যাহত থাকে।

সম্মেলনে বিভিন্ন শাখার সফলতার ওপর এবং ২০১৮ সালের ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন কৌশল ও দিক নিয়ে আলোচনা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!