• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিশ্বব্যাপী একযোগে জঙ্গিবাদ মোকাবিলা করতে হবে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১, ২০১৭, ১০:৪০ পিএম
বিশ্বব্যাপী একযোগে জঙ্গিবাদ মোকাবিলা  করতে হবে

ঢাকা: বর্তমান বিশ্ব নতুন উপদ্রব হিসেবে জঙ্গিবাদ আবির্ভূত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা নির্দিষ্ট কোনো দেশের সমস্যা নয়, সারাবিশ্বের সমস্যা। তাই সবাইকে একযোগে এর মোকাবিলা করতে হবে।’

শনিবার (১ এপ্রিল) রাতে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

জনগণের জীবনমান উন্নয়নে জনপ্রতিনিধিদের অত্যন্ত যত্ন সহকারে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্র শুধু একটা ব্যবস্থা নয়, এটা জনগণের উন্নয়নের একটা পথ। তাই জনগণের জীবনমানের উন্নয়নে জনপ্রতিনিধিদের দায়িত্ব অনেক বেশি।’

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা সহজ কাজ ছিল না দাবি করে শেখ হাসিনা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তৎকালীন পাকিস্তান সরকারের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য।’ বাংলাদেশ প্রতিষ্ঠার পর তাঁর মৃত্যুর পরও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিদেশে বসে তাঁদের দুই বোনের অবিরাম সংগ্রামের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সব বাধা পেরিয়ে বাংলাদেশ গণতন্ত্রের পথে এগিয়ে গেছে।

বর্তমান বিশ্বব্যাপী অস্থিরতার মধ্যেও বাংলাদেশের প্রতি আস্থা রেখে এই সম্মেলনে যোগ দিতে আসা অতিথিদের অভিনন্দন ও সম্মেলনের উদ্বোধন ঘোষণা করে এর সাফল্য কামনা করেন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School
Link copied!