• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বেপরোয়া ছিনতাইকারী, আতঙ্কিত নগরবাসী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০১৮, ০২:৫৪ পিএম
বেপরোয়া ছিনতাইকারী, আতঙ্কিত নগরবাসী

ঢাকা : বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারীরা। তাদের কারণে বিপজ্জনক হয়ে উঠেছে ভোরের ঢাকা। গত কয়েক মাসে শুধু ভোরে ছিনতাইকারীদের খপ্পরে পড়ে প্রাণ হারিয়েছেন ৫ জন। সব ছিনতাইয়ের ঘটনা থানায় রেকর্ড হয় না।

তারপরও গত এক বছরে ঢাকার বিভিন্ন থানায় ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে ১০৩টি। কিন্তু প্রকৃত ঘটনা আরো বেশি বলে মনে করেন ভুক্তভোগী নগরবাসী।

আয়েশা আক্তার। সম্প্রতি বরিশাল থেকে পরিবার নিয়ে ঢাকায় ফিরছিলেন সদরঘাট থেকে রিকশাযোগ হাতিরপুলে বাসায় যাওয়ার পথে নীলক্ষেতের কাছে প্রাইভেটকার আরোহী ছিনতাইকারীরা রিকশার পেছন থেকে তার হাত ব্যাগ টান দেয়। রিকশা থেকে পড়ে গুরুতর আহত হন তিনি।

গত ২৬ জানুয়ারি ভোরে গেন্ডারিয়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে খুন হন খুলনার ব্যবসায়ী জাহিদুর রহমান ইব্রাহিম।

একই দিন ভোরে ধানমণ্ডিতে ছিনতাইকারীরা ব্যাগ টানাহেঁচড়া করার এক পর্যায়ে গাড়িচাপায় মারা যান বেসরকারি হাসপাতালকর্মী হেলেনা বেগম।

ঢাকা মহানগর পুলিশের তথ্য মতে, গত জুন থেকে জানুয়ারি পর্যন্ত—ঢাকায় শুধু ভোরেই ছিনতাইকারীদের হাতে পুলিশ কর্মকর্তাসহ প্রাণ হারিয়েছেন পাঁচজন। গত বছর ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে ১০৩টি। যদিও ঘটনার সংখ্যা কয়েকগুণ বেশি।

ভোরে নিরিবিলি শহরে পুলিশের টহল কম থাকায় এবং আইনের যথাযথ প্রয়োগের অভাবেই ছিনতাইয়ের ঘটনা বাড়ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা। ভোরে দায়িত্বরত পুলিশ সদস্যরাও থাকেন ক্লান্ত। চেকপোস্টে তল্লাশিতে ঢিলেঢালা ভাব।

যদিও যথেষ্ট টহলের ব্যবস্থা রয়েছে বলে জানালেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান। ছিনতাইয়ের ঘটনা নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করেন পুলিশের এই কর্মকর্তা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!