• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মেসি জাদুতে কোপার হ্যাটট্রিক শিরোপা বার্সেলোনার


ক্রীড়া ডেস্ক মে ২৮, ২০১৭, ১২:৫২ পিএম
মেসি জাদুতে কোপার হ্যাটট্রিক শিরোপা বার্সেলোনার

ঢাকা : অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ভিসেন্ট ক্যালডেরনেই কোপা ডেল রে’র ফাইনাল খেললো বার্সেলোনা ও আলাভেস৷এই প্রথম স্প্যানিশ কাপের ফাইনাল খেললো আলাভেস।

শনিবার বার্সার জাদুকর লিওনেল মেসির চোখ ধাঁধানো ম্যাজিক শো’তে বশীভূত হয়ে গেলো আলাভেস৷কোপা জয়ের হ্যাট্টিক করলো কাতালান ক্লাবটি৷বার্সা ফাইনালে আলাভেসকে ৩-১ হারিয়েই মোট ২৯ বার কোপা জিতলো।

এটাই ছিল লুইস এনরিকের কোচিংয়ে বার্সার শেষ ম্যাচ৷মেসিদের কোচ আর ন্যু ক্যাম্পে পা রাখবেন না। তিন বছর আগে স্প্যানিশ দৈত্যদের দায়িত্ব নিয়েই বার্সাকে ট্রফির ‘ট্রেবল’ জিতিয়েছিলেন৷তার পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল উপহার দেন। শেষ মৌসুমে দিয়ে গেলেন কোপা ডেল রে। বার্সাকে নয়টি ট্রফি দিয়েই বিদায় বললেন তিনি। বার্সেলোনার কোচ হিসেবে তিন বছরের ক্যারিয়ারে তিনবারই স্প্যানিশ কাপের শিরোপা জয়ের কীর্তি গড়লেন এনরিকে।

এদিন মেসি খেললেন মেসির মতোই। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী গোল করলেন ও করালেন। বুঝিয়ে দিলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তিনিই। ম্যাচের ৩০ মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সা। নেইমারের সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাঁকানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন রাজপুত্র৷যদিও এর তিন মিনিট পরেই বার্সার উদযাপন থামিয়ে দেয় আলাভেস। ২৫ গজ দূর থেকে ফরাসি ডিফেন্ডার থিও হার্নান্ডেজের দ্রুত গতির বাঁকানো শট ক্রসবার ঘেঁষে জালে জড়িয়ে যায়।

বিরতির ঠিক আগেই বার্সাকে এগিয়ে দেন নেইমার৷আন্দ্রে গোমেসের কোনাকুনি পাসে গোল করে দলের ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান তারকা। যদিও এই গোলের আসল কারিগর মেসিই। বলটা তিনিই বাড়িয়ে ছিলেন গোমেসকে৷দু’জনকে কাটিয়ে পাস বাড়ান তিনি৷বিরতির ঠিক আগেই আলাভেসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পাকো আলকাসেরকে৷এই গোলও মেসির অবদান ছিল৷লা লিগা, চ্যাম্পিয়্ন্স লিগে মেসিদের এবার খালি হাতে ফিরতে হয়েছে। কোপা ডেল রে’তে সেই আক্ষেপ রইলো না বার্সার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!