• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বনানী থানার ‘অবহেলা’ খুঁজবে কমিটি


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০১৭, ০৪:৫৬ পিএম
বনানী থানার ‘অবহেলা’ খুঁজবে কমিটি

ঢাকা: বনানীতে দ্য রেইট ট্রি হোটেলে দুই তরুণীকে ডেকে নিয়ে ধর্ষণের মামলায় বনানী থানার কর্তব্যে কোনো ‘অবহেলা’ আছে কি না তা খুঁজতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (১২ মে) ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার কৃষ্ণ পদ রায় এ কথা জানান।

ডিএমপির অতিরিক্ত কমিশনারকে (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এই কমিটির প্রধান করা হয়েছে। আরো দু’জন হলেন- মহানগর গোয়েন্দার (ডিবি) যুগ্ম কমিশনার ও ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম)। বনানীর ঘটনায় ভিক্টিমরা অভিযোগ করেছিলেন মামলা করতে এলে ওসি মামলা না নিয়ে নিজ মোবাইলে তাদের ছবি তুলে রাখেন এবং ৪৮ ঘণ্টা বিলম্ব করেন।

ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদের ৬ ও সাদমান সাকিফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিকেলে ঢাকার মুখ্য মহানগর হাকিম এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়।

এদিকে, এই দুই আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছে ডিএমপি। ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। প্রেস ব্রিফিংয়ে ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, রিমান্ডে নেয়ার পর তাদের কাছ থেকে আরও তথ্য পাওয়া যাবে। দুই আসামি দাবি করেছে অভিযোগকারী তরুণীদের সঙ্গে তাদের সম্মতিক্রমেই তারা যৌন সম্পর্ক স্থাপন করেছে।

কৃষ্ণপদ রায় আরও বলেন, ‘আসামিদের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে। রিমান্ডে নেয়ার পরে প্রকৃত জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য পাওয়া যাবে। তদন্তে আশা করছি বিষয়টিকে একটি যৌক্তিক পর্যায়ে নিয়ে যাবো। এই মামলার তদন্তকে একটি মডেল হিসেবে উপস্থাপন করা হবে।’

বৃহস্পতিবার (১১ মে) সিলেট থেকে তাদের গ্রেপ্তার করে রাতেই ঢাকায় নিয়ে আসা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!