• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মর্মান্তিক প্রেমগাথা নিয়ে আসছে ‘পোড়ামন ২’, নির্মাণে এক তরুণ


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ১২:৫০ পিএম
মর্মান্তিক প্রেমগাথা নিয়ে আসছে ‘পোড়ামন ২’, নির্মাণে এক তরুণ

ঢাকা: জাকির হোসেন রাজু পরিচালিত ২০১৩ সালের তুমুল হিট সিনেমা ‘পোড়ামন’। যে ছবিতে অভিনয় করে বাংলা চলচ্চিত্রে অভিনয়ের পর শীর্ষস্থানীয় অভিনেতা-অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ ঘটে চিত্রনায়ক সায়মন সাদিক ও মাহিয়া মাহি! প্রায় চার বছর পর এবার নির্মাণ হতে যাচ্ছে সিনেমাটির সিক্যুয়াল। 

ট্রাজিক প্রেমের কাহিনী নির্ভর সিনেমা ‘পোড়ামন’-এর নির্মাতা প্রখ্যাত জাকির হোসেন রাজু থাকলেও আসন্ন সিক্যুয়ালটির নির্মাতা একেবারে সাদামাটা এক তরুণ যুবক। এর আগে যার কয়েকটা শর্টফিল্ম বানানো ছাড়া কোনো অভিজ্ঞতাই নেই! তারচেয়ে বড় চমক হচ্ছে, ছেলেটি কোরানের হাফেজ!

হ্যাঁ। তরুণ নির্মাতার নাম রায়হান রাফি। নিজের তৈরি গল্প নিয়ে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের সঙ্গে সাক্ষাৎ করলেও দ্বার খুলে যায় তার। কারণ, রাফির গল্প দারুনভাবে পছন্দ করে আব্দুল আজিজ। গল্প শুনে তিনিই নাম দেন ‘পোড়ামন ২’!

তবে তরুণ এই নির্মাতাকে এতো বড় একটা সিনেমার দায়িত্ব দিয়ে দেয়া কি ঠিক হচ্ছে জাজের, এমন প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া যাবে বোধয় আব্দুল আজিজের মুগ্ধতায়। রাফির সঙ্গে প্রথম সাক্ষাত সম্পর্কে তিনি বলেন, বাচ্চা এক হুজুর টাইপ ছেলের মেধার উপর কোন রকম ভরসা নেই আমার। তার উপর তার লেখাপড়ার ব্যাকগ্রাউন্ড শুনে আরও একবার ধাক্কা খেলাম। ও একজন কোরান শরিফের হাফেজ! লেখা পড়া করেছে, মক্তব ও মাদ্রাসায়। শুধু কোরানে হাফেজই নয়, সম্পূর্ণ কোরানের বাংলা অর্থ জানে। এখনো সে পাঁচ ওয়াক্ত নামাজ পরে।

এই তরুণ নির্মাতার উপরই শেষ পর্যন্ত ভরসা রাখছেন জানিয়ে আব্দুল আজিজ আরো বলেন, আর আমরা বিশ্বাস রাখছি রাফির উপর। পোড়ামন-২ আমাদের পূর্বের পোড়ামন কে সুনাম ও ব্যবসায়িক দিক থেকে ছাড়িয়ে যাবে ইনশাল্লাহ। যদি না ছাড়াতে পারে, তাহলে জাজ বাংলাদেশে সিনেমা বানানো বন্ধ করে দিবে।

অন্যদিকে ‘পোড়ামন ২’ ছবিতে ঠিক হয়নি নায়ক-নায়িকা। তবে ছবিতে নতুন জোড়া মুখ দেখা যাবে বলেই জানিয়েছেন সিনেমার প্রযোজক আব্দুল আজিজ। এরইমধ্যে একজোড়া নতুন মুখ খুঁজছেন জানিয়ে আব্দুল আজিজ বলেন, পোড়ামন যেমন মাহি কে মাহি করেছে, সাইমন কে এনে দিয়েছে তারকা খ্যাতি, আর পরিচালক জাকির হোসেন রাজু কে করেছে পোড়ামন খ্যাত পরিচালক, ঠিক সেই ভাবে পোড়ামন-২ এর মাধ্যমে আবার তারকা হয়ে উঠবে একটি ছেলে একটি মেয়ে ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!