• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যার রহস্য উন্মোচন 


গাইবান্ধা প্রতিনিধি  ফেব্রুয়ারি ২২, ২০১৭, ১২:১৬ পিএম
এমপি লিটন হত্যার রহস্য উন্মোচন 

নিহত এমপি মনজুরুল ইসলাম লিটন। ছবি সংগৃহিত

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার রহস্য উন্মোচিত হয়েছে। হত্যার মূল পরিকল্পনাকারী একই আসনের সাবেক এমপি কর্ণেল (অব.) ডা. আবদুল কাদের খান বলে জানিয়েছে পুলিশ। 

গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। তিনি জানান, ‘সক্রিয়ভাবে এমপি মনজুরুল ইসলাম লিটনকে হত্যায় অংশ নেয় চারজন। পলাতক রযেছে একজন।’

প্রেস ব্রিফিংয়ে রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুবের আদালতে হত্যার দায় স্বীকার করে ডা. আবদুল কাদের খানের এক জবানবন্দি রেকর্ড করা হয়।

একই সঙ্গে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মামলায় গ্রেপ্তার হওয়া আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান ও তার বাসার তত্ত্বাবধায়ক শাহিন মিয়া ও মেহেদী।

সাবেক এমপি ডা. আবদুল কাদের খান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য। তার মূল বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি খানপাড়া গ্রামে। ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়েছিলেন।

পেশায় চিকিৎসক আবদুল কাদের খান বগুড়া শহর থেকে ‘দৈনিক উত্তরের খবর’ নামে একটি পত্রিকাও প্রকাশ করছেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনে ডা. আবদুল কাদের খান আর অংশ নেননি। ওই নির্বাচনে আওয়ামী লীগ নেতা মনজুরুল ইসলাম লিটন এমপি নির্বাচিত হন। গেল বছরের ৩১ ডিসেম্বর মনজুরুল ইসলাম নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!