• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শততম টেস্ট শুরু সাড়ে ১০টায় 


ক্রীড়া ডেস্ক মার্চ ১৫, ২০১৭, ০৯:৪৫ এএম
শততম টেস্ট শুরু সাড়ে ১০টায় 

ছবি: ক্রিকইনফো

ঢাকা: শততম টেস্টে বুধবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোর মাঠে নামছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ২০০০ সালের ১০ ডিসেম্বরে ম্যাচ দিয়ে টেস্ট আঙ্গিনায় পথ চলা শুরু বাংলাদেশের। এরপর গেল ১৭ বছরে ৯৯টি টেস্ট খেলেছে টাইগাররা। তাই আর একটি টেস্ট খেললেই শততম ম্যাচ খেলার মাইলফলক অর্জন করবে বাংলাদেশ। 

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া মাইলফলক স্পর্শ করা ম্যাচে জয় দিয়ে পরাজয়ের বৃত্ত থেকে বেড়িয়ে আসতে চায় মুশফিকুর রহমানের নেতৃত্বাধীন টাইগাররা।

তাই শততম টেস্টটি স্মরণীয় করে রাখার ইচ্ছা পোষণ করেছেন বাংলাদেশের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও। আজ কলম্বোতে অনুশীলন শেষে ওয়ালশ বলেন, ‘শততম টেস্ট বাংলাদেশের ক্রিকেটে স্মরণীয় একটা ঘটনা, বড় অর্জন। একটা উৎসব মুখর পরিবেশ। সবচেয়ে বড় কথা এটা একটা মাইলফলক। এই টেস্টকে স্মরণীয় করে রাখার চিন্তা আমাদের মাথায়ও আছে। সে কারণেই আগে আমরা চেষ্টা করছি কন্ডিশনের সঙ্গে উপযোগী একাদশ সাজাতে। আমরা চেষ্টা করবো পি সারা স্টেডিয়ামের উইকেটের সঙ্গে মিল রেখে টিম কম্বিনেশন গড়তে।’

প্রথম টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারের স্বাদ পায় বাংলাদেশ। ব্যাটসম্যানদের পাশাপাশি ব্যর্থ বোলাররাও। অভিজ্ঞতার কারণেই এমনটা হয়েছে বলে মনে করেন পেস বোলিং কোচ ওয়ালশ, ‘আমাদের পেসারদের প্রায় সবাই তরুণ ও অনভিজ্ঞ। এর বাইরে তাদের আরও একটা সমস্যা আছে। তারা ধারাবাহিকভাবে দীর্ঘ সময় লম্বা স্পেলে ভালো জায়গায় বল করতে পারে না। এর কারণ অভিজ্ঞতায় ঘাটতি। যত বেশি খেলবে তত অভিজ্ঞতা বাড়বে। আর অভিজ্ঞতা বাড়ার সঙ্গে তত এ ঘাটতি কেটে যাবে।’ 

বাংলাদেশের সম্ভব্য একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি/রুবেল হোসেন।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই 

Wordbridge School
Link copied!