• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আমিতো আর এখন নায়ক হতে পারবো না: রাজ্জাক


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৩, ২০১৭, ০৪:২৪ পিএম
আমিতো আর এখন নায়ক হতে পারবো না: রাজ্জাক

ঢাকা: বাংলা চলচ্চিত্রের সেই শুরুর দিকের অভিনেতা নায়ক রাজ-রাজ্জাক। সত্তুরের দশক থেকেই তিনি বাংলা সিনেমায় তুমুল আধিপত্য বিস্তার করে চলেছেন। একাই সামলেছেন গোটা সিনেমা অঙ্গন। তখনকার সিনেমা মানেই নায়ক রাজ্জাকের অভিনয়। অথচ বয়সের ভারে আজ সেই নায়োকোচিত ফিগার ও  গুনাবলি হারিয়েছেন জনপ্রিয় এই অভিনেতা। ফলে বাধ্য হয়ে বার্ধক্যকে বরণ করার যে হাহাকার, চলচ্চিত্র দিবসে এফডিসিতে যেনো এই কিংবদন্তি অভিনেতার মুখে তাই ফুটে উঠেছে!

চলছে জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৭। এই দিনকে ঘিরে সকাল থেকেই এফডিসিতে চলছে উৎসব আমেজ। প্রবীন নবীন তারকাদের সমাগমে জমজমাট চলচ্চিত্র নির্মাণের এই অঙ্গনটি। আর উৎসবের এই দিনে উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক রাজ রাজ্জাক। আর সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে উঠে আসে এই সময়ে সিনেমায় তার অভিনয় না করার বিষয়টিও।    

একসময় তুমুল জনপ্রিয় সব সিনেমায় অভিনয় করেছেন নায়ক রাজ রাজ্জাক। প্রায় সব সিনেমায় তাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। কিন্তু বার্ধক্য আর অসুস্থাতার জন্য এখনতো নিয়মিত অভিনয়েই করতে পারছেন না তিনি। আর এমনটা জানিয়ে চিত্রনায়ক বলেন, আমিতো এখন আর নায়ক হতে পারব না। বাবার চরিত্র করতাম তাও অসুস্থতার জন্য করতে পারছি না। সবাই আমার জব্য দোয়া করবেন। 

নিজের কথা ছাড়াও বর্তমান সিনেমা নির্মাণ প্রক্রিয়ারও সমালোচনা করেন রাজ্জাক। বর্তমান সময়ে নির্মিত সিনেমাগুলোর বেশির ভাগকেই তিনি নাটক বা টেলিফিল্মের সঙ্গে তুলনা করে বলেন,  এখন অনেকে কোনরকমে শ্যুটিং করে নিয়ে এসে চলচ্চিত্র হিসেবে মুক্তি দিচ্ছে। এগুলো সিনেমা হচ্ছে না, টেলিফিল্ম হচ্ছে।

এছাড়া চলচ্চিত্র দিবসে বর্তমান প্রজন্মের তারকাদের অনুপস্থিতিরও সমালোচনা করেন নায়ক রাজ্জাক। বলেন, এখন এত তারকা, কিন্তু অনুষ্ঠানে তথাকথিত সে তারকারা কই? 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!