• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘শিল্পী হিসেবে মূল্যায়ন পাইনি, এসবে আর আসবো না’ 


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৩, ২০১৭, ০৪:৫৮ পিএম
‘শিল্পী হিসেবে মূল্যায়ন পাইনি, এসবে আর আসবো না’ 

ঢাকা: চলছে জাতীয় চলচ্চিত্র উৎসব ২০১৭। এ উপলক্ষ্যে এদিন সকাল থেকেই নব সাজে এফডিসি। প্রতিটি চত্বরে চত্বরে, দেয়ালে লেগে আছে বাংলা সিনেমার ঐতিহ্য। ষাট, সত্তুর থেকে শুরু করে এখন পর্যন্ত বাংলা সিনেমার স্মরণীয় সিনেমাগুলোর ঝকঝকে পোস্টার সাঁটানো। অথচ যাদের জন্য বছরে একটি দিন নতুন সাজে, সেইদিনেই নেই এই সময়েরর বাংলা চলচ্চিত্রের তারকারা। আর সিনিয়র যারা আছেন, তাদের অভিযোগ চলচ্চিত্র দিবসে সিনিয়র শিল্পী হিসেবে মূল্যায়ন করা হয়নি তাদের। এমন অভিযোগকারীদের মধ্যে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন একজন।  

যাদেরকে ঘিরেই চলচ্চিত্র দিবসটি প্রাণবন্ত হয়ে উঠতে পারতো এমন আনন্দঘন দিনের প্রথম প্রহরে এফডিসিতে দেখা যায়নি এমন কোনো তারকাকে। বর্তমান প্রজন্মের নিরব হোসেইন, সায়মন সাদিক ছাড়া চোখে পড়েনি তেমন কাউকেই। আর সিনিয়র শিল্পীদের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান থেকেই ছিলেন চিত্রনায়ক রাজ-রাজ্জাক, ইলিয়াস কাঞ্চন, জাবেদ, অমিত হাসান ও পরবর্তীতে অনুষ্ঠানে এসে হাজির হন ‍ওমর সানি। এরইমধ্যে চলচ্চিত্র দিবসের সার্বিক আয়োজনের প্রতি অভিযোগ আনলেন ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ খ্যাত তারকা অভিনেতা ইলিয়াস কাঞ্চন।  

সোমবার সকাল ১০টায় জাতীয় চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন চিত্রনায়ক রাজ্জাক, আলী ইমাম, ইলিয়াস কাঞ্চন ও অমিত হাসানের মতো তারকারা। তবে মঞ্চে সিনিয়রদের একটুও মূল্যায়ন করা হয়নি বলে মঞ্চ থেকে নেমেই গণমাধ্যমকর্মীদের এমন অভিযোগ করেন ইলিয়াস কাঞ্চন। শুধু তাই না, মঞ্চে ও র‌্যালীতে অপরিচিত মানুষেরা সামনের সারিতে জায়গা করে সিনিয়র শিল্পীদের পেছনে ফেলে অবমূল্যায়ন করেছে বলেও মন্তব্য করেন তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানে সিনিয়র শিল্পীদের অবমূল্যায়ন হয়েছে, আর সে জন্যই এই অনুষ্ঠান ত্যাগ করেছেন অভিযোগ তুলে ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমকর্মীদের বলেন, রাজ্জাক ভাইসহ আমি মঞ্চে দাঁড়িয়ে আছি। অথচ কে বা কারা আমাদের পেছনে সরিয়ে দিয়ে মন্ত্রীর পাশে দাঁড়াচ্ছিলেন। আমরা শিল্পী। আমাদের জন্যই এই চলচ্চিত্র দিবস অথচ আমাদেরকেই মূল্যায়ন করা হচ্ছে না, সেখানে আমি থাকতে পারি না। তাই চলে এসেছি।   

র‌্যালী বের হওয়ার সময় সিনিয়র শিল্পীদের ডাকা হয়নি, এমন অভিযোগও করেন ইলিয়াস কাঞ্চন। এ প্রসঙ্গে তিনি বলেন, শোভাযাত্রা যখন বের হলো তখনো আমাদের ডাকা হলো না। আমরা শিল্পী, শিল্পীদের একটা সন্মান আছে। আমি তো নিজে গিয়ে বলতে পারিনা যে ভাই আমাকে সামনে দাঁড়ানোর একটু জায়গা দেন। তাই ভবিষ্যতে চলচ্চিত্র দিবসের অনুষ্ঠানে আসবো না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!