• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

‘জঙ্গি আস্তানা’ এলাকায় ১৪৪ ধারা, গুলির শব্দ


জেলা প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৪:২৩ পিএম
‘জঙ্গি আস্তানা’ এলাকায় ১৪৪ ধারা, গুলির শব্দ

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করে রাখা বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়েছে। সর্বসাধারণের নিরাপত্তায় তাই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে সর্বসাধারণের চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত থেকে উপজেলার ত্রিমোহনীর শিবনগর এলাকার জনৈক সাইদুর রহমান বাড়িটি ঘিরে রাখেন কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

বুধবার (২৬ এপ্রিল) ভোররাত থেকে সেখানে অভিযানের প্রস্তুতি নেয়া হয়। কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যদের সঙ্গে সেখানে যোগ দিয়েছে স্থানীয় থানা পুলিশও। দুপুর অবধি ঘটনাস্থল থেকে একাধিকবার গুলির শব্দ শোনার কথা জানান স্থানীয় লোকজন।

গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, বাড়িটিতে আবু (৩০) নামে এক জঙ্গি ও তার স্ত্রী সন্তানসহ ৪ জন থাকতে পারে। ওই বাড়ির পাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। 

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম বলেন, বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে।

এদিকে, জঙ্গি আস্তানা সন্দেহে শিবনগর এলাকার জনৈক সাইদুর রহমান বাড়িটি ঘিরে পুলিশের অভিযান চালানোর খবরে গ্রামবাসী ও আশাপাশ এলাকার উৎসুক মানুষ সেখানে জড়ো হয়েছে। তারা পরিস্থিতি বোঝার চেষ্টা করছে। কৌতূহলী লোকজনকে পুলিশ নিরাপদ দূরত্বে থাকতে বলছে।

তবে বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণের পর সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে তৎপর হয়েছে অভিযান পরিচালনাকারী বাহিনী।

এর আগে সকাল থেকে ত্রিমোহনী শিবনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা বজায় থাকবে। ১৪৪ ধারা জারির বিষয়টি মাইকিং করে এলাকার জনসাধারণকে জানিয়ে দেয়া হয়েছে।

স্থানীয় কয়েকজন জানান, রাতে শিবনগর এলাকা থেকে মাহফুজুর ও সালাম নামের দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। এরপরই ওই বাড়িটি ঘিরে ফেলা হয়।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!