• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আইফা বর্ষসেরা শহীদ-আলিয়া


বিনোদন ডেস্ক জুলাই ১৭, ২০১৭, ০১:১৪ পিএম
আইফা বর্ষসেরা শহীদ-আলিয়া

ঢাকা: দীর্ঘ আঠারো বছর ধরে ভারতীয় হিন্দি ছবিকে উৎসাহিত করতে প্রচলন আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র একাডেমি প্রদত্ত বার্ষিক পুরস্কারের নাম ‘আইফা’! ২০০০ সাল থেকে পৃথিবীর বিভিন্ন দেশে এই পুরস্কারের আয়োজন হয়ে আসছে। বলিউডের শিল্পী ও কলাকুশলীদের অসামান্য অবদানের জন্য এই পুরস্কারটি প্রদান করা হয়। সদ্য শেষ হলো আইফা অ্যাওয়ার্ড-এর ১৮তম আসর। আর এই আসরে একই ছবির জন্য সেরা অভিনেতা ও অভিনেত্রী নির্বাচিত হয়েছেন যথাক্রমে শহীদ কাপুর ও আলিয়া ভাট!

আইফা অ্যাওয়ার্ড-এর চলতি আসরটি এবার অনুষ্ঠিত হয় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। চারদিনব্যাপী এই অনুষ্ঠানটির পর্দা নামলো ১৬ জুলাই রাতে। বলিউডের মস্ত তারকারা এবার উপস্থিত ছিলেন এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। হেঁটেছেন সবুজ গালিচায়। আর শেষ দিনে ঘোষণা হয় যারা এবারের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে জুরিবোর্ডকে সন্তুষ্ঠ করেছেন। 

হ্যাঁ। ১৮তম আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রশংসিত ছবি ‘উড়তা পাঞ্জাব’-এর জন্য ‘সেরা অভিনেতা’ নির্বাচিত হয়েছেন শহীদ কাপুর, এবং একই ছবিতে দুর্দান্ত অভিনয় করে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন আয়িলা ভাট। এছাড়া সেরা সিনেমার পুরস্কার ভাগিয়ে নিয়েছে সোনম কাপুর অভিনীত ছবি ‘নিরজা’।

১৮তম আইফা অ্যাওয়ার্ড-এ পুরস্কার নিলেন যারা...
সেরা ছবি- নিরজা
সেরা নির্মাতা-অনিরুদ্ধ রায় চৌধুরী (পিঙ্ক)
সেরা অভিনেতা- শহীদ কাপুর (উড়তা পাঞ্জাব)
সেরা অভিনেত্রী- আলিয়া ভাট (উড়তা পাঞ্জাব)

সেরা সহ অভিনেতা- অনুপম খের (এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি)
সেরা সহ অভিনেত্রী- শাবানা আজমি ( নিরজা)
সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!