• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চীনের উদ্দেশে ঢাকা ছাড়ল জাতীয় হকি দল


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৩, ২০১৭, ০৬:০৮ পিএম
চীনের উদ্দেশে ঢাকা ছাড়ল জাতীয় হকি দল

ঢাকা: আগামী ১২ থেকে ২২ অক্টোবর ঢাকায় বসতে যাচ্ছে এশিয়া কাপ হকির দশম আসর। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ৮ জাতির এ টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। এশিয়ার এই দুই পরাশক্তিকে মোকাবেলা করতে কোমর বেঁধে প্রস্তুতিতে নেমে পড়েছেন জিমি, চয়নরা। তারই ধারাবাহিকতায় চীন সফরে গেল বাংলাদেশ জাতীয় হকি দল। বৃহস্পতিবার (৩ আগস্ট) চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে কোচ মাহবুব হারুনের শিষ্যরা।

সফরে চীনের বিভিন্ন প্রাদেশিক দলের সঙ্গে মোট ৮টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আগামী ১৯ আগস্ট ঢাকা ফেরার কথা রয়েছে তাদের।

এশিয়া কাপের কঠিন গ্রুপে পড়লেও ভয় পাচ্ছে না বাংলাদেশ। শক্তিশালী দলগুলোর বিপক্ষে ভালো করার চ্যালেঞ্জ নিচ্ছেন হেড কোচ মাহবুব হারুন। এদিকে মানসিকভাবে প্রস্তুত জিমি-চয়নরা সেরা ছয় নিশ্চিত করার প্রাথমিক লক্ষ্যে। অবশ্য এশিয়া কাপ হকিতে কখনও সেরা তিনে জায়গা করে নিতে পারেনি বাংলাদেশ। ১৯৯৯ সালে মালয়েশিয়ায় ষষ্ঠ স্থান লাল-সবুজদের সেরা সাফল্য। অক্টোবরে ঘরের মাঠে বসছে এশিয়া কাপের দশম আসর। জিমি-চয়নদের সামনে নিজেদের ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ।

শুরুতে কিছুটা হোঁচট খেয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের গ্রুপে রয়েছে এশিয়ার দুই পরাশক্তি ভারত-পাকিস্তান। সঙ্গে আছে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা জাপান। হারার আগেই হারতে চায় না বাংলাদেশ। ভালো করার চ্যালেঞ্জ নিচ্ছেন কোচ হারুন।

এখনই টার্গেট নিয়ে ভাবছেন না খেলোয়াড়রা। তবে পরের এশিয়া কাপে জায়গা পেতে থাকতে হবে সেরা ছয়ে। আগে সেটি নিশ্চিত করতে চান জিমিরা। প্রস্তুতি ক্যাম্প ও প্রীতি ম্যাচগুলোতে নিজেদের আরও ধারালো করার লক্ষ্য লাল-সবুজের।

চীন সফরের জন্য বাংলাদেশ দল: মামুনুর রহমান চয়ন, অসীম গোপ, মইনুল ইসলাম কৌশিক, সারোয়ার হোসেন, জাহিদ হোসেন, রাসেল মাহমুদ জিমি, দীন ইসলাম ইমন, আবু সাইদ নিপ্পন, রেজাউল করিম বাবু, ফরহাদ হোসেন সিতুল, রুম্মন সরকার, মোহাম্মদ নাইমুদ্দিন, আশরাফুল ইসলাম, মিলন হোসেন, খোরশেদ উর রহমান, মোহাম্মদ আরশাদ, ইমরান হোসেন পিন্টু, হাসান যুবায়ের নিলয়, সোহানুর রহমান সবুজ, মাহবুব হোসেন, ফজলে হোসেন রাব্বি ও মোহাম্মদ মহসীন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!